• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইবিতে কঠোর অবস্থানে ছাত্রলীগ, সংগঠিত হচ্ছে আন্দোলনকারীরা

ইবি সংবাদদাতা

  ০২ জুলাই ২০১৮, ১২:৫৮

কোটা সংস্কার আন্দোলন রুখতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কঠোর অবস্থান নিয়েছে শাখা ছাত্রলীগ।

সোমবার সকাল থেকেই আবাসিক হল থেকে শিক্ষার্থীদের জোর করে একত্রিত করছে বলে অভিযোগ ওঠছে। একইসঙ্গে দাবি আদায়ে আন্দোলনকারীরা সংগঠিত হচ্ছে বলেও জানা গেছে।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অবস্থান নিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। সকাল থেকেই প্রতিটি হল থেকে কর্মীদের ডেকে বের করে নিয়ে আসছে তারা। ক্যাম্পাসে মহড়া দিয়ে তারা তাদের অবস্থান জানান দেন। এছাড়াও মোটরসাইকেল নিয়েও ক্যাম্পাস প্রদক্ষিণ করতে দেখা গেছে তাদের। অভিযোগ ওঠছে কোটা সংস্কার আন্দোলনকারীদের দেখলেই ছত্রভঙ্গ করে দিচ্ছেন তারা।

--------------------------------------------------------
আরও পড়ুন : রামুতে শালিসে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
--------------------------------------------------------

অপরদিকে দাবি আদায়ের জন্য আজ মাঠে নামার ঘোষণা দিয়েছে ইবির আন্দোলনকারীরা। গতকাল রোববার কিছু বিভাগে ক্লাস বর্জন করলেও আজ সর্বাত্মক ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে তারা। কেন্দ্রীয় কর্মসূচী বাস্তবায়নে তারা সংগঠিত হচ্ছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক ইবির সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এক নেতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম আরটিভি অনলাইনকে বলেন, ‘ক্যাম্পাসে আন্দোলন হবে বলে মনে হচ্ছে না। সারাদেশ যেভাবে চলছে আমাদের ক্যাম্পাস সেভাবে চলবে। সাধারণ শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর দেয়া অঙ্গীকারের উপর আস্থা রাখুক।’

এদিকে কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচী থাকায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বাড়ানো হয়েছে বাড়তি গোয়েন্দা নজরদারি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় থানার ওসি রতন শেখ আরটিভি অনলাইনকে বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং কোনোক্রমে যাতে রাস্তা অবরোধ করতে না পারে সেজন্য আমরা ক্যাম্পাসের সামনে অবস্থান নিয়েছি।’

এর আগে শনিবার (৩০ জুন) কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলনের কিছুক্ষণ আগে তাদের ওপর হামলা চালানো হয়। হামলায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূরসহ বেশ কয়েকজন আহত হন।

সেসময় কোটা সংস্কার আন্দোলনের নেতারা অভিযোগ করেন, ছাত্রলীগ এই হামলা চালিয়েছে। তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ দাবি করেছে, কোটা নিয়ে আন্দোলনকারীদের অন্তর্কলহের জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে।

পরদিন রোববার বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে মিরপুর-১৪ নম্বর থেকে গ্রেপ্তার করে পুলিশ। শাহবাগ থানায় তথ্য-প্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
রুমা ছাত্রলীগ সভাপতি ভান মুন নোয়াম বমকে বহিষ্কার
তীব্র তাপদাহে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ
X
Fresh