• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাস্তায় হাঁটছিলাম, তাই দেখে ভয়ে পালিয়েছে কোটা আন্দোলনকারীরা: ছাত্রলীগ

রাবি সংবাদদাতা

  ০১ জুলাই ২০১৮, ১৪:৫০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন পালন করতে গেলে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর দফায় দফায় ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ ওঠেছে।

রোববার সকাল দশটার কিছু আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন শুরু করতে গেলে ছাত্রলীগ এ হামলা চালায়। এসময় কোটা আন্দোলনকারীদের কিল-ঘুষি ও লাথি মেরে তাদের ব্যানার ছিনিয়ে নেয়ার অভিযোগ ওঠে।
তবে হামলার বিষয়টি অস্বীকার করেছেন রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া। তিনি আরটিভি অনলাইনকে বলেন, ‘আমরা কাউকে হামলা করিনি। আমরা এমনিতেই রাস্তা দিয়ে যাচ্ছিল। এটা দেখেই আন্দোলনকারীরা ভয়ে পালিয়ে গেছে।’

তিনি আরও বলেন, তবে আন্দোলনের নামে ক্যাম্পাসে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা ও প্রধানমন্ত্রীর নামে কটূক্তিকারীদের কোনো ছাড় দিবে না রাবি ছাত্রলীগ।’

--------------------------------------------------------
আরও পড়ুন: রাবিতে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের দফায় দফায় হামলা (ভিডিও)
--------------------------------------------------------

এদিকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাবি শাখার যুগ্ম-আহ্বায়ক মাহফুজা মোহিনী বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করতে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হই আমরা। এ সময় শান্ত ও শুভ নামের দুই শিক্ষার্থী ব্যানার নিয়ে সামনে দাঁড়াতেই রাবি ছাত্রলীগের নেতা-কর্মীরা এসে তাদেরকে বেদম মারধর করে। এসময় উপায় না পেয়ে আশ্রয় নিতে কেন্দ্রীয় লাইব্রেরির ভেতরে ঢুকে পড়ে তারা।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, সব ধরনের ঝামেলা এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সতর্ক অবস্থানে আছে।

এর আগে শনিবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনা ঘটে। আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা করেছে। এতে কোটা আন্দোলনের নেতা নুর হোসেনসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তারা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পরে হামলার প্রতিবাদে রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জন এবং অবরোধের ঘোষণা দেয়া হয়।

শনিবার হামলার পর বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান এ কর্মসূচির ঘোষণা দেন।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গোপালগঞ্জে প্রসূতির মৃত্যু, চিকিৎসকসহ গ্রেপ্তার ৩
প্রতিবন্ধীদের জন্য প্রাথমিকের ১১৭ পদ সংরক্ষণের নির্দেশ
মাসব্যাপী অবস্থান কর্মসূচি অব্যাহত রাখবে বালতিস্তানের আন্দোলনকারীদের
৪৪ হাজার কোটা খালি রেখেই শেষ হজ নিবন্ধন
X
Fresh