• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুর সিটিতে তিন স্তরের নিরাপত্তা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুন ২০১৮, ২৩:৩৪

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে কোন রকম অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে তার জন্য পুরো শহরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

নির্বাচনের প্রস্তুতি প্রসঙ্গে র‌্যাব-১ অধিনায়ক লে. কর্নেল সারওয়ার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

তিনি বলেন, ভোট গ্রহণের সময়ে তিন স্তরের নিরাপত্তা থাকবে। গাজীপুর সিটিকে প্রধানত দু’ভাগে ভাগ করে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি। নির্বাচনে র‌্যাবের সাতশ সদস্য মোতায়েন রয়েছে। নগরীকে কয়েকটি জোনে ভাগ করে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। মাঠে নামানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর ১২ হাজার সদস্য। এর মধ্যে ১০ হাজার ২৪৪ জন ভোট কেন্দ্র পাহারায় থাকবেন।

এদিকে সোমবার নির্বাচন কমিশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নির্বাচনী এলাকার সার্বিক নিরাপত্তার লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি সাধারণ ভোট কেন্দ্রে পুলিশ-আনসারসহ ২২ জন ও গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্রে ২৪ জন করে সদস্য নিয়োগ করা হয়েছে। প্রতিটি সাধারণ ওয়ার্ডে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারদের সমন্বয়ে মোবাইল টিম, প্রতি তিন ওয়ার্ডে একটি করে স্ট্রাইকিং ফোর্স, প্রতি সাধারণ ওয়ার্ডে র‌্যাবের একটি টিম, প্রতি দুই সাধারণ ওয়ার্ডে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স ভোট গ্রহণের দিন ও পরের দিন অবস্থান করবে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল জানিয়েছেন, ৪৭৫টি কেন্দ্রের মধ্যে ৩৬০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

আরও পড়ুন:

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদ ঘিরে সক্রিয় অপরাধী চক্র, আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি
মেডিকেল ভর্তি পরীক্ষায় জালিয়াতিরোধে সক্রিয় আইনশৃঙ্খলা বাহিনী
আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে বাণিজ্যের অভিযোগ রিজভীর
নির্বাচনে মাঠে থাকবেন ৫ লাখ আনসার সদস্য
X
Fresh