• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মানিকগঞ্জে দাফনের ৭ দিন পর কবর থেকে মরদেহ উত্তোলন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৭ মে ২০১৮, ১৮:০৭

দাফনের ৭ দিন পর কবর থেকে শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার সাইন্সের ছাত্র নাজমুল হাসান সৌরভের(১৮) মরদেহ উত্তোলন করা হয়েছে।

রোববার দুপুরে তার মরদেহ করব থেকে উত্তোলনের পর ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এসময় মানিকগঞ্জ আদালতের ম্যাজিস্ট্রেট বিল্লাল হোসেন, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মাইকেলসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ১৯ মে ঢাকার আদাবরে কলেজ হোস্টেলে মৃত্যু হয় সৌরভের। বিদ্যুতায়িত হয়ে তার মৃত্যু হয়েছে বলে কর্তৃপক্ষ জানায়। ওইদিনই তাকে ময়নাতদন্ত ছাড়াই গ্রামের বাড়ি মানিকগঞ্জের শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়নের বনগ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : কিশোরগঞ্জে ছাত্রলীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১১
--------------------------------------------------------

দুদিন পর সৌরভকে হত্যা করা হয়েছে এমন সন্দেহে আদাবর থানায় মামলা করেন তার বাবা আমজাদ হোসেন। এরপরই তার মরদেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের সিদ্ধান্ত নেয়া হয়।

আমজাদ হোসেন মামলায় উল্লেখ করেছেন, তার ছেলে আদাবর থানার মোহনপুর এলাকায় আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র হোস্টেলে থাকতেন। গত ১৯ মে ভোর রাতে হোস্টেল সুপারভাইজার মো. নয়ন তাকে ফোন করে জানায় সৌরভ বিদ্যুতায়িত হয়ে আহত হয়েছেন। তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। খবর পেয়ে সকালে তিনি হাসপাতালে গেলে হাসপাতাল মর্গের টলির ওপর চাদর দিয়ে ঢাকা সৌরভের মরদেহ দেখতে পান। সেখানে নয়ন, শিক্ষক এবং সৌরভের সহপাঠীরা উপস্থিত ছিলেন। পরে তাদের পরামর্শে সৌরভের মরদেহ মানিকগঞ্জের গ্রামের বাড়িতে এনে পারিবারিক করবস্থানে দাফন করা হয়।

তিনি আরও উল্লেখ করেছেন, সৌরভের কাপড়-চোপড় আনতে হোস্টেলে গেলে তার রুমের সামনে রক্তের দাগ দেখতে পান। দাফনের জন্য গোসল করানোর সময়ও শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন দেখা গেছে। তাই তিনি ধারণা করছেন হোস্টেল কর্তৃপক্ষ বা তার সহপাঠীরা সৌরভকে হত্যা করেছেন।

সৌরভের বোন উর্মি হোসেন জানান, তার ভাই খুবই শান্ত প্রকৃতির ছিলেন। ঘটনার ২ বা ৩ দিন আগে পুলিশি ঝামেলায় পড়েছে জানিয়ে বাড়ি থেকে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা নেন। পরে মাকে ফোনে জানায় হোস্টেলের কয়েকজন তার টাকা নিয়েছেন। রোজার পর তাদের একটা ব্যবস্থা করবেন তিনি।

আদাবর থানার এসআই মাইকেল জানান, ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সৌরভের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়। এরপর ময়নাতদন্তে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলেই মৃত্যুর আসল কারণ জানা যাবে।

আরও পড়ুন :

কে/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাড়ে ৫ ঘণ্টা চেষ্টা করেও বাঁচানো গেল না যুবককে
কাভার্ডভ্যানচাপায় প্রাণ গেল ২ সবজি বিক্রেতার 
মৃত্যুর দু’বছর পর দেশে ফিরছে ২ প্রবাসীর মরদেহ
খাটের ওপর পড়ে ছিল গৃহবধূ, স্বামী ঝুলছিল ওড়নায় 
X
Fresh