• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

চবির শাটল ট্রেন অবরোধ স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০১৮, ১৭:৫৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) শাটল ট্রেন অবরোধ স্থগিত করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটাপ্রথার বিলুপ্তির প্রজ্ঞাপনের দাবিতে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা।

তবে আগামী মঙ্গলবার সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত আবারও ক্লাস-বর্জনের কর্মসূচি চলবে বলে সোমবার দুপুরে জানান বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের চবি শাখার প্রধান সমন্বয়ক আরজু চৌধুরী।

পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা বর্জন করে এদিন সকাল থেকে নগরের ষোলশহর স্টেশনে অবস্থান নেন। সকাল ৮টায় শাটল ট্রেনটি ছেড়ে যেতে চাইলে তারা বাধা দেন আন্দোলনকারীরা। ফলে সকাল থেকে কোনো শাটল ট্রেন বিশ্ববিদ্যালয়ের দিকে ছেড়ে যেতে পারেনি।

এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা দ্রুত প্রজ্ঞাপন জারির দাবিতে স্লোগানে-স্লোগানে মুখর করে স্টেশন চত্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাস্তবায়ন চেয়ে তাদের দাবি মেনে নেয়ারও আহ্বান জানান তারা।

এই বিষয়ে ষোলশহর রেলস্টেশনের স্টেশনমাস্টার সাহাব উদ্দিন আরটিভি অনলাইনকে জানান, ছাত্রছাত্রীদের অবরোধের কারণে সকাল ৮টার শাটল ট্রেন যাত্রা করেও যেতে পারেনি। এরপর থেকে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

একই দাবিতে এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, রাজশাহী, কুমিল্লা, খুলনা, বরিশাল, নোয়াখালীসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন করেছে আন্দোলনকারীরা।

প্রধানমন্ত্রীর ঘোষণার পর ৭ মে পর্যন্ত প্রজ্ঞাপন জারির সময় বেঁধে দেয় আন্দোলনকারীরা। এর মধ্যে প্রজ্ঞাপন জারি না হওয়ায় আবার রাজপথে নামে তারা। এরপর গতকাল রোববার বিকেল ৫টার মধ্যে প্রজ্ঞাপন জারির দাবি জানায় আন্দোলনকারীরা।

গতকাল পর্যন্ত প্রজ্ঞাপন জারি না হওয়ায় সোমবার থেকে তারা অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে ধর্মঘটের ঘোষণা দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় শাখা।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চবিতে ভর্তি হতে দিতে হবে ডোপ টেস্ট
চবির শাটল ট্রেনে কাটা পড়ে কিশোরের মৃত্যু
পাঁচবিবি সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়
মাইকে লোক ডেকে চবি শিক্ষার্থীদের ওপর হামলা
X
Fresh