• ঢাকা মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
logo

অন্যের হয়ে এইচএসসি পরীক্ষা, ২ জনকে কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাও

  ০৭ এপ্রিল ২০১৮, ১৬:৪৯

এইচএসসি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষার দেয়ার অপরাধে শনিবার ঠাকুরগাওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় শংকর ও জুয়েল রানা নামে ২ জনকে এক বছর করে জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে অসদুপায় অবলম্বনের দায়ে জেলার পীরগঞ্জ উপজেলার পীরডাঙ্গী মাদ্রাসা কেন্দ্রে বহিষ্কার করা হয়েছে ৮ শিক্ষার্থীকে। অব্যাহতি দেয়া হয়েছে কর্তব্যরত দুই শিক্ষককেও।

বালিয়াডাঙ্গী উপজেলার শহিদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ কেন্দ্রের হল সুপার নিপেন্দ্র নাথ রায় আরটিভি অনলাইনকে জানান, তাদের কেন্দ্রে ইংরেজী ২য় পত্র পরীক্ষায় পরীক্ষার্থী সবুজ চন্দ্রের পরিবর্তে শংকর রায় এবং অনোয়ারের পরিবর্তে জুয়েল রানা নামে দুই জন পরীক্ষায় অংশ নেয়। এ সময় তারা হাতেনাতে ধরা পড়লে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মান্নান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের ১ বছর করে জেল দেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : মানিকগঞ্জে ৪ ডাকাত সদস্য আটক
--------------------------------------------------------

অপরদিকে পীরগঞ্জ উপজেলার পীরডাঙ্গী এস আই সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে আরবি ২য় পত্র পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করেন পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউএম রায়হান শাহ। এসময় কর্তব্য অবহেলার অভিযোগে ভামদা অলিম মাদ্রাসার শিক্ষক মোস্তাফা আলম ও পীরডাঙ্গী এস আই সিনিয়র মাদ্রাসার প্রভাষক অনসারুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউএম রায়হান শাহ বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্ম নিয়ে কটূক্তি : জবি শিক্ষার্থী তিথি সরকারের কারাদণ্ড
এইচএসসির ফরম পূরণের সময় বাড়ল
স্কুল-কলেজের সভাপতি হতে লাগবে এইচএসসি পাস
পরিচালককে ৮ বছরের কারাদণ্ড ও চাবুক মারার নির্দেশ
X
Fresh