• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

নলকা সেতুর বিমে ফাটল, ভারী যানবাহন চলাচল বন্ধ

সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৪ মার্চ ২০১৮, ১৪:২৩

ঢাকা থেকে উত্তরবঙ্গের মহাসড়কে নলকা সেতুর বিমে ফাটল দেখা দিয়েছে। এতে সেতুর পূর্বপ্রান্তে ভকে ওয়ালরে উত্তর পাশে বমি আড়াই থেকে তিন ইঞ্চি দেবে গেছে। এ কারণে সেতুর ওপর দিয়ে ভারী যান চলাচল বন্ধ রয়েছে।

সিরাজগঞ্জ সদর ট্রাফিক সার্জন জাকিবুল ইসলাম জানান, নলকা সেতুর বিমে ফাটল দেখা দেয়ায় আপাতত এই সেতু দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে যাত্রীবাহী যানবাহন চলাচল করছে।

একলেনে চলাচলের কারণে সেতুর দুই পাশে যানজটের সৃষ্টি হচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: মসজিদের সীমানা প্রাচীর নির্মাণ নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ২
--------------------------------------------------------

জানা যায়, বিকেল ৫টার দিকে সেতুর পূর্বপ্রান্তের একটি গার্ডারের ফাটলের বিষয়টি নজরে আসে। এরপর থেকে সেতুর এক লেন দিয়ে যান চলাচল করছে। রাতে অস্থায়ীভাবে প্রটেকশনের ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয়রা জানায়, নলকা সেতুর ওপর ভঙ্গুর জয়েন্ট-এক্সপানশনের কারণে গত প্রায় এক দশক ধরেই বিড়ম্বনায় শেষ নেই সেখানে। সওজ-বিভাগ জোড়াতালি দিয়ে ভঙ্গুর জয়েন্ট-এক্সপানশন মেরামত ও সংস্কার করে উঠতে না উঠতেই এবার সেতুর নিচে গার্ডারে ফাটল দেখা দিয়েছে।

গত শতকের আশির দশকে নির্মিত সেতুটি দীর্ঘদিন আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হলেও যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। দেশের উত্তর-দক্ষিণাঞ্চলের ২৪ জেলার সঙ্গে ঢাকায় সড়কপথে যোগাযোগের একমাত্র মহাসড়কে সেতুটি অবস্থিত।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh