• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শাবিপ্রবির নিরাপত্তায় বসছে সিসি ক্যামেরা

শাবিপ্রবি প্রতিনিধি

  ০৫ মার্চ ২০১৮, ১১:৩২

নিরাপত্তা বাড়াতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাস ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হচ্ছে।

জনপ্রিয় লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার প্রতিশ্রুতি দিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ কথা বলেন।

রোববার বিশ্ববিদ্যালেয় সম্মেলন কক্ষে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, পুরো বিশ্ববিদ্যালয়কে সিসি ক্যামেরার আওতায় আনা হবে। একইসঙ্গে শিগগিরই ক্যাম্পাসের সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করা হবে।

ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবার মর্মাহত। দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে বিশেষভাবে ধন্যবাদ জানাই। ড. জাফর ইকবাল বর্তমানে শঙ্কামুক্ত ও ঝুঁকিমুক্ত রয়েছেন। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তার চিকিৎসার জন্য পাচঁ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, কোনো শিক্ষার্থী ১৫ দিনের বেশি অনুপস্থিত থাকলে তার সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হবে এবং শিক্ষকরা এ ক্ষেত্রে সহায়তা করতে পারেন।
--------------------------------------------------------
আরও পড়ুন: রংপুরে গরুচোর সন্দেহে ২ জনকে পিটিয়ে হত্যা
--------------------------------------------------------

উল্লেখ্য, গত শনিবার বিকেলে দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত হন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। এরপর তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাতেই তাকে বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় এনে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। তার চিকিৎসকরা জানিয়েছেন, তিনি এখন শঙ্কামুক্ত। তবে পুরোপুরি সুস্থ হতে কিছুদিন সময় লাগবে।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুমা ও থানচির নিরাপত্তায় প্রশাসনের নতুন পদক্ষেপ
যাত্রীদের নিরাপত্তায় কমলাপুর স্টেশনে র‌্যাবের কন্ট্রোল রুম
জিম্মি নাবিকদের নিরাপত্তায় দায়িত্বশীল সাংবাদিকতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
শাবিপ্রবির পিএসএস সোসাইটির ভিপি মোবাশ্বির, সম্পাদক মমিন
X
Fresh