• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনী প্রচারণায় সরব রাসিক

আমির ফয়সাল

  ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৫২

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন সামনে রেখে নির্বাচনী আমেজ বিরাজ করছে গোটা শহরজুড়ে। দিনক্ষণ ঠিক না হলেও, প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায়, রাজশাহীজুড়ে বিরাজ করছে নির্বাচনী হাওয়া। প্রধান দুই দলের মনোনীত ও সাম্ভব্য প্রার্থীরা এরই মধ্যে নেমে পড়েছেন তাদের নির্বাচনী প্রচারণায়।

প্রায় দেড়শ বছরের পুরনো রাজশাহী পৌরসভা ১৯৮৭ সালে রাজশাহী সিটি করপোরেশনে উন্নীত হয়। ১জন মেয়র ও ৩০টি ওয়ার্ডে ৩০ জন কাউন্সিল এবং ১০ জন নারী কাউন্সিলরের সমন্বয়ে পরিচালিত হয়ে আসছে এ সিটি করপোরেশন। রাজশাহী সিটি করপোরেশন এলাকার আয়তন ৯৭.১৮ বর্গকিলোমিটার। ২,৯৬,৩৯২ জন ভোটারের এ সিটিতে আসন্ন ভোট নিয়ে এরই মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা। এবারের দলীয় প্রতীকের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও বিএনপির সাম্ভব্য প্রার্থী বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এরই মধ্যে জনসংযোগে নেমেছেন।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন আরটিভি অনলাইনকে বলেন, অত্যাধুনিক নগরী যাতে করা যায় তাই ভাবছি। আধুনিক শহর হিসেবে রাজশাহীকে রাখতে চাই।

বিএনপির সম্ভাব্য প্রার্থী বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল আরটিভি অনলাইনকে বলেন, জনগণের সেবক হিসেবে আমি কাজ করতে চাই। জনগণের কাছে প্রত্যাশা, জনগণ যেন আমাকে নিয়ে চিন্তা-ভাবনা করেন।

নির্বাচনকে সামনে রেখে একদিকে যেমন চলছে প্রচার-প্রচারণা তেমনি নির্বাচন বিশ্লেষকরা সাধারণ মানুষের ভাবনাকে নিয়ে কষছেন নতুন হিসেব-নিকেশ।

নির্বাচন বিশ্লেষক মুস্তাফিজুর রহমান খান আরটিভি অনলাইনকে বলেন, ক্ষমতায় যে থাকুক না কেন আমারও চাই নির্বাচন নিরপেক্ষ হোক। প্রচার নিবিঘ্ন হোক।
আরেক নির্বাচন বিশ্লেষক অধ্যাপক মলয় কুমার ভৌমিক আরটিভি অনলাইনকে বলেন, নির্বাচন শান্তিপূর্ণ ও পরিচ্ছন রাখা উচিত। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু থাকলে সকলে নির্বাচনে অংশগ্রহণ করবে।

আরও পড়ুন:

এমসি /পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র তাপদাহে রাসিকের জরুরি সভা, নানা উদ্যোগ গ্রহণ
যে কারণে প্রদর্শনের উপযোগী নয় রাফির ‘অমীমাংসিত’
প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
X
Fresh