• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রী রাজশাহী যাবেন ২২ ফেব্রুয়ারি

রাজশাহী প্রতিনিধি

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৩৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাজশাহী সফর করবেন। এ সময় তিনি ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং অন্যান্য আরও ৯টির প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এসব তথ্য জানান।

প্রকল্পগুলো হলো- রাজশাহী মেট্রোপলিটান পুলিশের আটটি নতুন থানা, ইঞ্জিনিয়ারিং অ্যাডুকেশন বিভাগের আটটি ভবন, দুটি বিদ্যুৎ বিতরণ উপকেন্দ্র, রাজশাহী সিটি করপোরেশন ভবন এবং বরেন্দ্র বহুমুখী উন্নয়ন রাবার বাঁধ কর্তৃপক্ষের একটি সংযোগকারী সড়কের ফ্লাইওভার।

--------------------------------------------------------
আরও পড়ুন: সাত লাখ ভারতীয় জাল রুপিসহ দুই ভাই আটক
--------------------------------------------------------

এছাড়া প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে- দু’টি ফায়ার সার্ভিস স্টেশন, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে, চারঘাট ও গোদাগাড়ী উপজেলায় তিনটি সড়ক, পুটিয়াতে ইউনিয়ন স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ কেন্দ্র প্রকল্প।

লিটন বলেন, আমরা আগে রাজশাহীবাসীর জীবনযাপনের অবস্থার উন্নতি করতে ৯টি উন্নয়ন প্রকল্প দাবি করে প্রধানমন্ত্রীর বিবেচনা জন্য উপস্থাপন করেছিলাম। এরই মধ্যে একটি পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়, দু’টি সরকারি স্কুল, একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল, একটি লেদার সিটি, রাজশাহী বিমানবন্দরকে একটি আন্তর্জাতিক বিমানবন্দরে রূপ দেয়া, রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেন চালু করা, রাজশাহী-কলকাতা রুটে ট্রেন সার্ভিস এবং রাজশাহী-আব্দুলপুর রুটকে ডুয়েল গেজ রেলপথে রূপান্তরিত করা।

তিনি আরও বলেন, এসব প্রকল্পের উদ্বোধন করা ছাড়াও সফরকালে প্রধানমন্ত্রী জনসভায় ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর জনসভার প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। রাজশাহী নগরীকে গেট, ব্যানার ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। আলোকসজ্জা করা হচ্ছে। জনসভাস্থল মাদরাসা ময়দানে নৌকাসদৃশ বিশালাকার মঞ্চ নির্মাণ শুরু হয়েছে। জনসভায় প্রায় ৫ লাখ মানুষ উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায়
শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী
শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
‘আমাকে মেরে ফেলেন ভাই’
X
Fresh