• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

স্বামী হত্যায় স্ত্রী ও প্রেমিকের ফাঁসি

নেত্রকোনা প্রতিনিধি

  ০৭ নভেম্বর ২০১৭, ১৭:৪১

পরকীয়া প্রেমের জের ধরে নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের সাধুপাড়ায় স্বামী সঞ্জয় সরকারকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকাকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপরে নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন দূর্গাপুর উপজেলার সাধুপাড়া এলাকার সঞ্জয় সরকারের স্ত্রী সীমা সরকার (২৬) ও প্রেমিক একই উপজেলার আলমগীর (২৫)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, দুর্গাপুর পৌর শহরের সাধুপাড়া এলাকার মৃত হরেন্দ্র সরকারের ছেলে সঞ্জয় সরকারের স্ত্রী সীমা সরকার একই উপজেলার তেলিপাড়া গ্রামের ফজলুল হকের ছেলে মো. আলমগীর মিয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি টের পেয়ে সঞ্জয় তার স্ত্রী ও আলমগীরকে সতর্ক করেন। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মতবিরোধ দেখা দেয়।

২০১২ সালের ২০ জানুয়ারি গভীর রাতে সীমা সরকার তার প্রেমিক আলমগীরকে নিয়ে সঞ্জয়কে শোয়ার ঘরে শ্বাসরোধে হত্যা করেন। ঘটনার পরদিন সঞ্জয়ের ভাই রাখাল সরকার বাদী হয়ে সীমা সরকার, মো. আলমগীর মিয়া ও বাদুয়া শ্রীপুর গ্রামের শাহজাহান সিরাজের ছেলে সোহেল রানাকে (২৫) আসামি করে দুর্গাপুর থানায় মামলা করেন।

তদন্ত শেষে ওই বছরের ২৯ এপ্রিল পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। ১৭ জন সাক্ষীর সাক্ষ্য শেষে মঙ্গলবার দুপুরে সীমা ও আলমগীরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের উভয়কে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার আদেশ দেন আদালত।

আরেক আসামি সোহেল রানার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ সাইফুল আলম (প্রদীপ) রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, দৃষ্টান্তমূলক শাস্তি হওয়ায় ভবিষ্যতে কেউ এমন ঘটনা ঘটাবে না। মামলায় আসামী পক্ষের আইনজীবী ছিলেন মো. আব্দুল হামিদ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাড়িতে একা পেয়ে গৃহবধূকে গলা কেটে হত্যা, প্রেমিক উধাও
ফরিদপুরে স্কুলশিক্ষার্থী অন্তর হত্যায় ৩ জনের ফাঁসি
সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের ফাঁসি
ভাগনের সঙ্গে পালালেন চার সন্তানের মা
X
Fresh