• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

বৈরী আবহাওয়ায় লঞ্চ-ফেরি বন্ধ, দুর্ভোগ চরমে

মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ২১ অক্টোবর ২০১৭, ০৯:৩১
ফাইল ছবি

টানা বৃষ্টিতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ ও ফেরিসহ সকল যোগাযোগ বন্ধ রয়েছে। পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে তিন শতাধিক যানবাহন। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বৃষ্টিতে শুক্রবার রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। এর আগে এ রুটে শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন(বিআইডব্লিউটিসি) এর পাটুরিয়া ঘাট ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, নিম্নচাপের প্রভাবে ঝড়ো বাতাস ও বৃষ্টির কারণে শুক্রবার পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল করতে সমস্যা হচ্ছিল। রাতে ঝড়ো বাতাসের বেগ বেড়ে গেলে ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে রাত ১টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিএর পরিচালক(নৌ-ট্রাফিক) ফরিদ হোসেন জানান, দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌ-রুটে লঞ্চ চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলেই লঞ্চ চলাচল পুনরায় শুরু হবে।

এদিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে বৈরী আবহাওয়া ও পদ্মার তীব্র ঢেউয়ে নৌযান চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় অন্তত ৭শ’ যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

শনিবার সকাল ৮টা পর্যন্ত নৌযান চলাচল শুরু হতে দেখা যায়নি। এর আগে গতকাল শুক্রবার বেলা ১১টা থেকে লঞ্চ ও স্পিডবোট এবং রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের(বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক মো. খালেদ নেওয়াজ জানান, পদ্মার তীব্র ঢেউ ও বৈরী আবহাওয়ার কারণে ফেরি চলাচল বন্ধ আছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে শুক্রবার রাত থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

তিনি আরো জানান, আবহাওয়া অনুকূলে না আসা পর্যন্ত ফেরি চলাচল শুরু হবে না।

বিআইডব্লিউটিএর নৌ-ট্রাফিক পরিদর্শক মো. সোলেমান জানান, শনিবার সকালে লঞ্চঘাট এলাকায় যাত্রীদের ভিড় বাড়তে শুরু করেছে। পারাপার না হতে পারায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আবহাওয়া অনুকূলে না আসা পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পদ্মায় ফেরিডুবির ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি
পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ডুবে গেছে ফেরি ‘রজনীগন্ধা’
ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজীরহাট নৌরুট বন্ধ
X
Fresh