• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফখরুলের গাড়িবহরে হামলায় ২৫ জনকে আসামি করে মামলা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুন ২০১৭, ১২:৪৩

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় ২৫জনকে আসামি করে মামলা হয়েছে। এ মামলায় আরো ২৫/৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বুধবার বেলা পৌনে ১২টার দিকে চট্টগ্রাম অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে এ মামলাটি করেন আইনজীবী সাবেক জেলা পিপি এনামুল হক।

গেলো রোববার রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণে যাবার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহর হামলার শিকার হয়।

এসময় মির্জা ফখরুল, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ছয়জন নেতা আহত হন।

আহত অন্য নেতারা হলেন- ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম।

রাঙ্গুনিয়ায় ইছাখালী হাসপাতালের সামনে ওই দিন সকাল ১০টায় ৩০/৩৫জনের সশস্ত্র হামলাকারী তাদের গাড়িবহরে হামলা করে। এতে গাড়ির কাঁচ ভেঙ্গে বিএনপির এসব নেতা আহত হন। পরে তারা হামলার জায়গা থেকে এক কিলোমিটার দূরে একটি মসজিদে গিয়ে আশ্রয় নেন।

ওই গাড়িবহরে ৮/৯ টি গাড়ি ছিলো, এরমধ্যে ৫টি গাড়ি ভেঙে চুরমার করা হয়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, চট্টগ্রাম-কাপ্তাই সড়ক হয়ে ৮/৯টি গাড়ি রাঙ্গামাটির দিকে যাচ্ছিলো। এসময় ইছাখালী হাসপাতালের সামনে হঠাৎ ২৫/৩০ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সড়কে অবস্থান নিয়ে গাড়িগুলোর গতিরোধ করে। এক পর্যায়ে কিছু বুঝে উঠার আগেই তারা গাড়ি বহরে হামলা ও ভাংচুর করে দ্রুত পালিয়ে যায়। পরে গাড়িগুলো রাঙ্গামাটির দিকে অগ্রসর না হয়ে চট্টগ্রামের দিকে ফেরত যায়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh