• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ

জড়িতদের ফুটেজ দেখে গ্রেপ্তার করা হবে

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ১৮ এপ্রিল ২০১৭, ১৯:৫৭

সরকারি দলের উন্নয়ন কাজে ছাত্রলীগের হামলা মোটেও গ্রহণযোগ্য নয়। এ ঘটনায় জড়িতদের ফুটেজ দেখে গ্রেপ্তার করা হবে। বললেন চট্টগ্রাম মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসাইন।

এস এম মোস্তাইন হোসাইন আরো বলেন, জড়িতদের গ্রেপ্তারের পাশাপাশি এ ঘটনার ইন্ধনদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এদিকে আউটার স্টেডিয়ামের মাঠ দখল করে সুইমিংপুল নির্মাণের বিরুদ্ধে শুরু থেকেই জোরালো প্রতিবাদ করছিল নগর ছাত্রলীগ। গেলো ১৬ এপ্রিল আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণের প্রতিবাদে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেয় ছাত্রলীগ। ৪৮ ঘণ্টার মধ্যে কাজ বন্ধ করার আল্টিমেটামও দেয়া হয়। পূর্ববর্তী ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে ছাত্রলীগ ঘেরাও কর্মসূচি পালন করতে আসে আউটার স্টেডিয়ামে। এ সময় পুলিশ স্টেডিয়ামের ভেতর প্রবেশে বাধা দিলে ছাত্রলীগের কর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে। নগরীর বিভিন্ন জায়গা থেকে মোটর শোভাযাত্রাসহ মিছিল সহকারে বিভিন্ন এলাকা থেকে ছাত্রলীগের কর্মীরা সমাবেশে জড়ো হতে থাকে।

এক পর্যায়ে ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির নেতৃত্বে পুলিশের ব্যারিকেড ভেঙে আউটার স্টেডিয়ামে প্রবেশ করে সেখানে ভাঙচুর করে ছাত্রলীগ কর্মীরা। এ সময় পুলিশ বাধা দিলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ ও ফাঁকা গুলি ছোঁড়ে। এতে কাজির দেউড়ি, ওয়াসা মোড়সহ আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। সংঘর্ষ চলাকালে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে ছাত্রলীগ কর্মীরা। এছাড়া রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। এ ঘটনায় ৩ পুলিশসহ আহত হয় ১০ জন।

এর আগে ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু আরটিভি অনলাইনকে জানান, চট্টগ্রামে এমনিতেই খেলার মাঠ সংকট। আউটার স্টেডিয়ামের এই ছোট মাঠটি দখল করে সুইমিংপুল নির্মাণ একটি ষড়যন্ত্র।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, এই মাঠে খেলে অসংখ্য ফুটবল এবং ক্রিকেটার জাতীর জন্য সুনাম বয়ে এনেছে। এমন একটি মাঠ দখল করে যদি সুইমিংপুল নির্মাণ করা হয় তাহলে চট্টগ্রামে খেলোয়াড় তৈরির ক্ষেত্রে চরম বাধার সম্মুখীন হবে।

নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ আরটিভি অনলাইনকে বলেন, এ মাঠে বিগত ২৭ বছর ধরে নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দীন চৌধুরীর নেতৃত্বে মুক্তিযুদ্ধের বিজয় মেলা হয়ে আসছিল। এই মেলার মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্য জানার সুযোগ ছিল নগরবাসীর।

এছাড়াও আউটার স্টেডিয়ামে বিভিন্ন ক্রিকেট একাডেমির শিক্ষার্থীরাও সুইমিংপুল নির্মাণকে একটি আত্মঘাতী উদ্যোগ বলে মন্তব্য করেন। তারা বলেন সুইমিংপুল যেখানে নির্মাণ করা হচ্ছে সেজায়গায় চিটাগাং ক্রিকেট একাডেমিসহ আরো বেশ কয়েকটি ক্রিকেট একাডেমির প্র্যাকটিস নেট ছিল। সুইমিংপুল নির্মাণ কাজ শুরু হওয়ায় তারা এখন ভবঘুরের মতো বিভিন্ন মাঠে ক্রিকেট অনুশীলন করছে।

এদিকে সুইমিংপুল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস জানান, দেশের ১৭টি জেলায় সুইমিংপুল নির্মাণ হয়েছে জেলা ক্রীড়া সংস্থার নিজস্ব জায়গায়। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এর ব্যতিক্রম নয়।

তিনি আরো বলেন, দেশের ক্রীড়া জগতে ফুটবল, ক্রিকেটের পাশাপাশি জাতীয় সাঁতারু তৈরির ক্ষেত্রে এ সুইমিংপুল গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার মালিকানাধীন আউটার স্টেডিয়ামের ৭০ হাজার ৩৮০ বর্গফুট জায়গা নিয়েই নির্মাণ করা হচ্ছে আন্তর্জাতিকমানের আধুনিক সুইমিংপুল। যার সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ৪০ লাখ টাকা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh