• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সমস্যায় জর্জরিত কুমিল্লা সিটি, মেয়র প্রার্থীদের প্রতিশ্রুতি

গোলাম কিবরিয়া, কুমিল্লা

  ২১ মার্চ ২০১৭, ১২:৪৫

যানজট, জলাবদ্ধতা ও অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনাসহ নানা সমস্যায় জর্জরিত কুমিল্লা সিটি করপোরেশনের জনজীবন। পর্যাপ্ত ডাস্টবিন না থাকায় যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা আবর্জনা।

সিটি করপোরেশনের বাসিন্দা হিসেবে নানা সেবা পাওয়ার কথা থাকলেও সে সব থেকে বঞ্চিত কুমিল্লা সিটির নাগরিকরা। সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডেই যানজট, জলাবদ্ধতা নিত্য সঙ্গী এখানকার নাগরিকদের।

পানি নিষ্কাশনে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। বেহাল দশা বর্জ্য ব্যবস্থাপনাতেও। ভোগান্তি চরম পর্যায়ে পৌঁছালেও তা দেখার যেন কেউ নেই।

বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু জানান, মেয়র নির্বাচিত হলে কুমিল্লার অন্যতম সমস্যা বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে তারা উন্নত প্রযুক্তির ব্যবহার করবেন।

এদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র পাথী আঞ্জুম সুলতানা সীমা বলেন, মেয়র নির্বাচিত হলে কুমিল্লা নগরীর জলাবদ্ধতা, যানজটসহ আরো অন্যান্য সমস্যার সমাধান করবেন।

সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনাকেই মেয়র প্রার্থীদের অগ্রাধিকার দেয়া উচিত বলে মনে করেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

তবে ভোটাররা জানালেন ভিন্ন কথা, শুধু আশ্বাস নয় যে প্রার্থী নাগরিকদের সেবা বাড়াতে আন্তরিকভাবে কাজ করবেন তাকেই নির্বাচিত করবেন তারা।

গেলো ৩০ মার্চের ভোটকে সামনে রেখে ১৫ মার্চ প্রতীক বরাদ্দের পর থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু হয়েছে কুমিল্লায়। প্রচারে নগরের বিভিন্ন ওয়ার্ডে নিজেদের প্রতীক নিয়ে গণসংযোগ করেছেন বড় দু’দলের মেয়র প্রার্থীরা।

নির্বাচনে কুমিল্লা মহানগরের দু’লাখ সাত হাজার ৫৬৬ ভোটার নির্বাচিত করবে তাদের জনপ্রতিনিধি। এদের মধ্যে পুরুষ এক লাখ দু’হাজার ৪৪৭ জন এবং নারী এক লাখ পাঁচ হাজার ৫৬৬ জন। ৬৫টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে ৪২১টি ভোটকক্ষে।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এবার মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ১১৪ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী লড়ছেন।

আরকে/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh