• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

কুমিল্লা সিটি নির্বাচন

এক প্রান্ত থেকে অপরপ্রান্তে ছুটছেন মেয়র প্রার্থীরা

আবুল খায়ের, কুমিল্লা

  ১৯ মার্চ ২০১৭, ১৮:০৪

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটারদের মন জয় করতে প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে নগরীর এক প্রান্ত থেকে অপরপ্রান্তে ছুটছেন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা। উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে ওয়ার্ডে-ওয়ার্ডে উঠান বৈঠক ও প্রার্থীদের প্রচার-প্রচারণায় সরগরম গোটা মহানগরী।

শনিবার সকাল থেকে বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে দিনভর গণসংযোগ করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। এরই মধ্যে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে নগরীর প্রতিটি অলিগলি। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের দৌড়ঝাঁপ ততোই বৃদ্ধি পাচ্ছে।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের মন জয় করে নিজেদের বিজয় নিশ্চিত করতে নানান কৌশলে প্রচারণা চালাচ্ছেন আওয়ামীলীগ-বিএনপির মেয়র প্রার্থীরা। ভোটের প্রবাহ নিজেদের অনুকূলে আনতে নির্বাচনী মাঠে অবিরাম দৌড়ঝাঁপ অব্যাহত রেখেছে দু’দলের প্রার্থী ও তাদের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। ওয়ার্ডে ওয়ার্ডে দু’দলের কেন্দ্রীয় নেতাদের আগমনে কুমিল্লা নগরীতে রীতিমতো উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।

এদিকে আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা নগরীর ধর্মসাগর পাড়, স্টেশন ক্লাব, ফৌজদারি মোড়, মোগলটুলী এলাকায় গণসংযোগ করেন। এ ছাড়াও নগরীর বাটপাড়া এলাকায় কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিল, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন আঞ্জুম সুলতানা সীমার পক্ষে গণসংযোগ করেন।

অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু নগরীর উনাইসা, শাকতলা, টমছমব্রীজ, দক্ষিণ চর্থা এলাকায় গণসংযোগ করেছেন। সাক্কুর পক্ষে দলের কেন্দ্রীয় সহ-সভাপতি সামছুজ্জামান দুদু, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, কর্নেল(অব:)আনোয়ারুল আজীম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক, ইমরান সালেহ প্রিন্স, ফরিদ উদ্দিন মানিক, নগরীর ছোটরা, উত্তর চর্থা, দিগাম্বরীতলা, সংরাইশ এলাকায় এবং বিএনপির নির্বাহী কমিটির সদস্য ড.খন্দকার মারুফ হোসেন, নগরীর চকবাজার, শুভপুর, সাহাপাড়া,গাংচর,বারপাড়া এলাকায় গণসংযোগ করেছেন।

দেশের গুরত্বপূর্ণ এ নির্বাচনটি সুষ্ঠু ও অবাধ শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে নানা ধরনের পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশন। শনিবার দুপুরে নগরীর টাউনহল মিলনায়তনে প্রতিদ্বন্ধী প্রার্থীদের সঙ্গে নির্বাচনী আচরণবিধি ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করেন তিন নির্বাচন কমিশনার, সচিব ও স্থানীয় প্রশাসন।

সেসময় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ পাওয়া গেলে তা কিছুতেই মানা যাবে না। নির্বাচন সংশ্লিষ্টদের কেউ কোনো গাফিলতি করলে আমরা বিন্দুমাত্র ছাড় দেব না। এ নির্বাচন আমাদের জন্য একটি কঠিন পরীক্ষা। এ পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh