• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় দিনে চলছে পণ্যবাহী পরিবহন ধর্মঘট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ অক্টোবর ২০১৮, ১২:৪৫

সড়ক পরিবহন আইন সংশোধনসহ সাত দফা দাবিতে ঢাকা বিভাগে চলছে দ্বিতীয় দিনের মতো পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট।

এদিকে ধর্মঘটের দ্বিতীয় দিনে সংখ্যায় কম হলেও মধ্যরাতের পর থেকে দেশের বিভিন্ন জায়গা থেকে রাজধানীতে পণ্যবাহী ট্রাক ও পিকআপভ্যান ঢোকার খবর পাওয়া গেছে।

এদিকে ধর্মঘটের জন্য কারওয়ান বাজারে সবজি নিয়ে আসা ট্রাক চালক ও ব্যবসায়ীকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

সাত দফা দাবিতে রোববার থেকে ধর্মঘট পালন করছে পণ্য পরিবহন শ্রমিক-মালিকরা। শনিবার রাজধানীর তেজগাঁও ট্রাক টার্মিনালে ঐক্য পরিষদের মহাসমাবেশ থেকে সংগঠনের নেতারা পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন। এতে বক্তারা তাদের সব দাবি মেনে নেয়া হলে আগামীতে যেকোনো রাজনৈতিক পরিস্থিতিতে সরকারকে সহযোগিতা করার আশ্বাস দেন।

তাদের দাবির মধ্যে রয়েছে- সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন করা, সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় মামলা গ্রহণ না করা, ৫ লাখ টাকা জরিমানার বিধান বাতিল ও জামিনযোগ্য ধারায় মামলা করা, টাঙ্গাইল জেলা ট্রাক মালিক সমিতির সদস্য হাসমত আলীসহ মালিক ও শ্রমিক মুক্তি, পুলিশের হয়রানি বন্ধ করা, গাড়ির কাগজপত্র চেকিংয়ের জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করা, পর্যাপ্ত সুযোগ-সুবিধাসংবলিত ট্রাক টার্মিনাল বা স্ট্যান্ড নির্মাণ করা, গাড়ির মডেল বাতিল করতে হলে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়া, সহজ শর্তে ভারী যানবাহন চালককে ভারী লাইসেন্স দেয়া ও এর আগপর্যন্ত হালকা বা মধ্যম লাইসেন্স দিয়ে ভারী যানবাহন চালানোর সুযোগ দেয়া, সারাদেশে গাড়ির ওভারলোডিং বন্ধ করা এবং ফুটপাত, ওভারব্রিজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং ব্যবহার নিশ্চিত করা।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক
সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
বুধবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
X
Fresh