• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গৃহকর্মীর জীবন বাঁচালো ৯৯৯

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুন ২০১৮, ১৪:১০

রাজধানীর ইস্কাটন গার্ডেনে একটি বাসায় মানবিক নির্যাতনের শিকার হচ্ছিলেন গৃহকর্মীর নাম শাওন (১২)। বিষয়টি বুঝতে পেরে আশপাশের একজন বাসিন্দা ফোন করেন ৯৯৯ এ। তিনি বিষয়টি ৯৯৯ কে জানালে ছুটে যায় রমনা থানা পুলিশ। পুলিশ গিয়ে গৃহকর্মী শাওনকে নির্যাতিত অবস্থায় উদ্ধার করেন। এসময় নির্যাতনে জড়িত নারীসহ তিনজনকে আটক করেন পুলিশ।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, উদ্ধারের পর দেখা যায়, শাওনের হাত-পাসহ সারা শরীরে আঘাতের চিহ্ন। তার শারীরিক অবস্থাও ভালো নয়। তাকে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হচ্ছে চিকিৎসার জন্য। পুলিশ গৃহকর্তা এবং তার স্ত্রী তাহমিনা খানকে না পেয়ে তার ছেলে তানজিলুর ইসলাম (৩০), তাদের আত্মীয় ব্যবসায়ী ইকবাল হোসেন (৪৪) এবং তার স্ত্রী তামান্না খানকে (৪০) গ্রেপ্তার করে। নির্যাতিত কিশোর ইস্কাটন গার্ডেনের এ বাসায় দুই বছর ধরে কাজ করে আসছিল। এর আগেও তাকে বেশ কয়েকবার নির্যাতন করা হয়।

২০১৬ সালের ১২ ডিসেম্বর চালু হয় জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’। এ সেবা চালু হওয়ার পর থেকে বিভিন্ন সময়ে সেবা নিয়ে আসছেন সাধারণ মানুষ। ‘৯৯৯’ নম্বরে ডায়াল করলেই মিলছে জরুরি অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও পুলিশি সেবা। ৯৯৯ এ কল করতে কোনও টাকা খরচ হবে না। মোবাইল ফোনে টাকা না থাকলেও বিপদগ্রস্ত যেকোনও নাগরিক দেশের যেকোনও প্রান্ত থেকে ৯৯৯ এর মাধ্যমে পুলিশসহ অন্যান্য জরুরি সেবা সংস্থাগুলোর সাহায্য নিতে পারবেন।

----------------------------------------------------------------------
আরও পড়ুন : মানহানির মামলা: জামিন নিয়ে আদেশ ৫ জুলাই
----------------------------------------------------------------------

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গৃহকর্মীর মৃত্যু : ডেইলি স্টারের নির্বাহী সম্পাদককে অব্যাহতি
মেছোবাঘ উদ্ধারে ৯৯৯-এ কল
সন্তান বিক্রির পর অনুশোচনায় ৯৯৯ নম্বরে মায়ের ফোন, অতঃপর..
গৃহকর্মীর সঙ্গে যা করলেন রজনীকান্ত (ভিডিও)
X
Fresh