• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

২০ রোজার আগেই বেতন-বোনাসের দাবি পোশাক শ্রমিকদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ মে ২০১৮, ২৩:৫৩ | আপডেট : ২৬ মে ২০১৮, ২৩:৫৮

২০ রোজার আগেই সব গার্মেন্টস শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবি জানিয়েছে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ঐক্য পরিষদ।

শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানানো হয় পরিষদের পক্ষ থেকে। এই দাবি দ্রুত বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেন তারা।

মানববন্ধনে পরিষদের সমন্বয়ক ও জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি মাহতাব উদ্দিন বলেন, প্রতিবছরই কিছু কিছু মালিক ঈদের আগে শ্রমিকদের বোনাস এবং বেতন ভাতা নিয়ে টালবাহানা ও ছলচাতুরির আশ্রয় নেন। বেশিরভাগ গার্মেন্টস মালিকই শ্রমিকদের ঈদ বোনাস দেয় না, দিলেও তা হয় ইচ্ছামাফিক। এতে কারখানার শ্রমিকদের অমানবিক অবস্থার মুখোমুখি হতে হয়। তারা ও তাদের পরিবার ঈদের আনন্দ থেকে বঞ্চিত হন।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাজধানীর ২ বস্তিতে মাদকবিরোধী অভিযানে আটক ৫২
--------------------------------------------------------

মাহতাব উদ্দিন বলেন, আগামী ২০ রমজানের আগে বেতন-বোনাস পেলে পোশাক শ্রমিকরা এই ঈদ উৎসবে পরিবারের জন্য কিছু কেনাকাটা করে পরিবারের সঙ্গে ঈদ কাটাতে বাড়ি যেতে পারবে।

মালিকপক্ষকে হুঁশিয়ারি করে তিনি বলেন, শ্রমিকদের ভালোভাবে ঈদ করতে দেয়া না হলে প্রয়োজনে কারখানা মালিকদের বাড়ি ঘেরাও করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পোশাক শ্রমিক ফেডারেশনের সভাপতি তৌহিদুর রহমান, বাংলাদেশ বিপ্লবী পোশাক শ্রমিক ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন স্বপন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন।

আরও পড়ুন :

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়