• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

আন্দোলন স্থগিত, দাবি পরীক্ষা করতে সময় নিল সরকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৮, ১৮:৪৯

চলমান কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির যৌক্তিকতা পরীক্ষা-নিরীক্ষার জন্য আগামী ৭ মে পর্যন্ত সময় নিল সরকার। এদিকে এক মাসের জন্য আন্দোলন স্থগিত করেছে শিক্ষার্থীরা।

সচিবালয়ে চলমান কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ২০ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সোমবার বিকেল সোয়া ৬টায় একথা জানানো হয়।

সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরাজমান কোটা পদ্ধতি পরীক্ষা-নিরীক্ষা করে সমস্যাটি সমাধান করতে সংশ্লিষ্ট কর্তপক্ষের সঙ্গে মন্ত্রিপরিষদকে বিশেষ বৈঠক করার নির্দেশ দিয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : গুগল, ফেসবুক, ইউটিউবের বিরুদ্ধে হাইকোর্টে রিট
--------------------------------------------------------

তিনি বলেন, আগামী মে মাসের ৭ তারিখের মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির যৌক্তিকতা পরীক্ষা-নিরীক্ষার ফলাফল জানানো হবে। আন্দোলনকারীদের দাবির যৌক্তিকতা ইতিবাচকভাবে দেখা হবে।

সেতুমন্ত্রী বলেন, গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসায় যারা তাণ্ডব চালিয়েছে, তাদের শাস্তির আওতায় আনা হবে। এক্ষেত্রে বিশেষভাবে লক্ষ্য করা হবে নিরপরাধ কেউ যেন আটক না হয়।

এদিন বিকেল সাড়ে ৪টায় এই বৈঠক শুরু হয়। এর আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর ধানমন্ডির কার্যালয়ে বৈঠকটি হবার কথা ছিল।

বিকেল ৩টায় এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করা হবে।

বৈঠক চলাকালীন আন্দোলনকারী শিক্ষার্থী ও প্রতিনিধিদলের সদস্য এপিএম সুহেল আরটিভি অনলাইনকে জানান, সচিবালয়ে আমরা আমাদের দাবিগুলো তুলে ধরছি। সবাই মনোযোগ দিয়ে শুনেছেন।

আরও পড়ুন :

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি ক্ষমতায় গেলে রক্তে ভাসিয়ে দেবে : ওবায়দুল কাদের
‘জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে, তা পরিষ্কার করতে হবে’
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
X
Fresh