• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পুলিশি অ্যাকশনে শাহবাগ ছাড়লো আন্দোলনকারীরা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ এপ্রিল ২০১৮, ২০:৩৪

কোটা সংস্কারের দাবিতে শাহবাগে অবস্থান নেয়া আন্দোলনকারীদের লাঠিপেটা ও কাঁদানে গ্যাস ছুড়ে সরিয়ে দিয়েছে পুলিশ। রোববার রাত আটটার দিকে পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে নিতে তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু করে।

এর আগে পুলিশ আন্দোলনকারীদের সেখান থেকে সরে যেতে তাদের সঙ্গে আলোচনা করে। তবে কোটা সংস্কারে সুনির্দিষ্ট আশ্বাস না পেলে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা শাহবাগ ছাড়বে না বলে জানিয়ে দেয়।

এরপরই পুলিশ অ্যাকশনে যায়। পুলিশের লাটিপেটা ও কাঁদানে গ্যাসের মুখে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। তাদের বেশির ভাগ সরে যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির দিকে। অনেকে কাঁটাবন ও শেরাটনের দিকে এবং অনেকে পাশে রমনা পার্কে ঢুকে পড়ে।

--------------------------------------------------------
আরও পড়ুন : রাজধানীর গুলশানে মার্কেটে আগুন
--------------------------------------------------------

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার দুপুরে কয়েক হাজার সাধারণ শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদযাত্রা শেষে শাহবাগে এসে অবস্থান নেন। এতে শাহবাগে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

আন্দোলনকারীদের ৫ দফা দাবিগুলো হলো- সরকারি নিয়োগে কোটার পরিমাণ ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা, কোটার যোগ্য প্রার্থী না পেলে শূন্যপদে মেধায় নিয়োগ, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেওয়া, সরকারি চাকরির ক্ষেত্রে অভিন্ন বয়সসীমা, নিয়োগপরীক্ষায় একাধিকবার কোটার সুবিধা ব্যবহার না করা।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
ঢাবির কোয়ার্টার থেকে ছাত্রীর মরদেহ উদ্ধার
রাজধানীতে বাসের ধাক্কায় নারীর মৃত্যু
শাহবাগ থানার গাড়ির গ্যারেজে আগুন
X
Fresh