• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সংসদ অধিবেশন শুরু, চলবে ১২ এপ্রিল পর্যন্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ এপ্রিল ২০১৮, ১৯:১২

জাতীয় সংসদের ২০তম অধিবেশন রোববার বিকেল ৫টা ৭ মিনিটে শুরু হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদসহ অধিকাংশ এমপি-মন্ত্রীরা উপস্থিত রয়েছেন।

অধিবেশন চলবে ১২ এপ্রিল পর্যন্ত। সংক্ষিপ্ত এই অধিবেশনে বেশ কয়েকটি আইন পাস হওয়ার কথা রয়েছে।

কার্য উপদেষ্টা কমিটির বৈঠক

অধিবেশন শুরুর আগে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন বিকেল ৫টায় সংসদের বৈঠক বসবে। প্রয়োজনে এ সময় স্পিকার পরিবর্তন করতে পারবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : আদালতের বারান্দায় গিয়ে কান্নাকাটি করেন, মাফ চান: ইনু
--------------------------------------------------------

জাতীয় সংসদের স্পিকার ও কমিটির সভাপতি ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য, সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটির সদস্য বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, হুসেইন মুহম্মদ এরশাদ, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, রাশেদ খান মেনন, আ স ম ফিরোজ, মঈনউদ্দীন খান বাদল এবং আনিসুল হক বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় কমিটির পক্ষ থেকে স্পিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবার এ অভিনন্দন পাওয়ার যোগ্য, বিশেষ করে এ অর্জন বাংলাদেশের জনগণের। বাংলাদেশ পারে এবং কেউ বাংলাদেশকে দাবায়ে রাখতে পারবে না।

বৈঠকে জানানো হয়, সংসদে পাসের অপেক্ষায় ১টি, কমিটিতে পরীক্ষাধীন ১১টি ও উত্থাপনের অপেক্ষায় ৪টিসহ মোট ১৬টি বিল এবং অনিষ্পন্ন ০৯টি বেসরকারি বিল এ অধিবেশনে রয়েছে। জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার বৈঠকের কার্যপত্র উপস্থাপন করেন।

বৈঠকের শুরুতেই সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেয়া হয়। এরপর শোক প্রস্তাব আনা হয়। বিগত সংসদ অধিবেশন শুরুর পর এ পর্যন্ত দেশের যে সব গুণীজন মারা গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এ সময়ে একজন সাবেক মন্ত্রী এবং সাতজন সাবেক সংসদ সদস্য মারা গেছেন।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
গুচ্ছের ভর্তি পরীক্ষা শুরু আজ, তাপপ্রবাহ ঘিরে বিশেষ ব্যবস্থা
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি, ক্লাস শুরুর প্রস্তুতি
X
Fresh