• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

নেপালে বিমান দুর্ঘটনায় আহত কবির পা হারাচ্ছেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৮, ২১:১৪

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় আহত কবির হোসেনের ডান পা কেটে ফেলা হচ্ছে। সিঙ্গাপুরের চিকিৎসকরা এই সিদ্ধান্ত নিয়েছেন। জানালেন, বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় গঠন করা মেডিকেল বোর্ডের প্রধান ডা. সামন্ত লাল সেন।

সোমবার বিকালে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

সামন্ত লাল জানান, দেশে থাকতেই আমরা কবির হোসেনের পা কেটে ফেলতে চেয়েছিলাম। কিন্তু সিঙ্গাপুরে নেওয়ায় সেটা আর করা হয়নি। সেখানকার ডাক্তারও তার পা কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন। কবিরের ডান পায়ে দুই এক দিনের মধ্যেই অপারেশন হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: মহান স্বাধীনতা দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা
--------------------------------------------------------

রোববার রাত পৌনে ১টার দিকে ঢামেকের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের (আইসিইউ) লাইফ সাপোর্ট থেকে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্স যোগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেয়া হয় করিবকে। সেখান থেকে ইউএস-বাংলার তত্ত্বাবধানে তাকে সিঙ্গাপুর নেয়া হয়েছে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ডা. সি জ্যাকের অধীনে তার চিকিৎসা চলছে।

সিঙ্গাপুরে পাঠানোর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন গণমাধ্যমকে জানিয়েছিলেন, নেপালের বিমান দুর্ঘটনায় কবির হোসেন ফুসফুস ও লিভারে আঘাত পাওয়ায় সেগুলোর কার্যক্ষমতা কিছুটা কমে গেছে। এছাড়া ফ্র্যাকচার রয়েছে। ঢামেক হাসপাতালে আনার আগে তার নিউমোনিয়া ও জন্ডিসের সমস্যা ছিল, তবে সেগুলো এখন নিয়ন্ত্রণে।

আরও পড়ুন:

এমসি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটওভারব্রিজে আটকে যায় উড়োজাহাজ, সরানো হলো লেজ খুলে
X
Fresh