• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

পাকিস্তানপন্থিদের রাজনীতির বাইরে পাঠাতে হবে: ইনু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ মার্চ ২০১৮, ১৮:৩৬ | আপডেট : ২৬ মার্চ ২০১৮, ১৯:০২
স্বাধীনতার পথে থাকতে হলে পাকিস্তানপন্থী, রাজাকার ও জঙ্গিদের ক্ষমতা এবং রাজনীতির বাইরে পাঠাতে হবে। বললেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

সোমবার রাজধানীর কাকরাইলে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্র-নির্বাচনের উছিলায় জঙ্গি-রাজাকার এবং তাদের পৃষ্ঠপোষকদের রাজনীতিতে হালাল করার কোনো সুযোগ নেই। তাদের ক্ষমতা ও রাজনীতির বাইরে রাখতে হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘উন্নয়নশীল’ মর্যাদাই প্রমাণ করে বাংলাদেশের অগ্রগতি: কাদের
--------------------------------------------------------

তিনি বলেন, যারা বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, গণহত্যা দিবস, ৩০ লাখ শহিদদের সংখ্যা, সংবিধানের ৪ নীতি মানে না, তারা দেশবিরোধী ও পাকিস্তানের প্রেতাত্মা। তারাই ১৫ আগস্টের পর বাংলাদেশকে পাকিস্তানপন্থার দিকে ঠেলে দেবার অপচেষ্টা চালায়।

তথ্যমন্ত্রী বলেন, পাকিস্তানি শাসকরা কোনো দিন বাঙালিদের মেনে নিতে পারেনি। তারা বাঙালির আত্মপরিচয় মুছে ফেলতে চেষ্টা করেছে, ভাষার অধিকার কেড়ে নিতে চেয়েছে, স্বাধিকারের দাবির জবাব দিয়েছে বর্বরতম গণহত্যা আর অকথ্য নির্যাতনে।

তিনি বলেন, ৩০ লাখ শহিদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশে আজকের জঙ্গি ও তাদের সঙ্গী-পৃষ্ঠপোষকরা হচ্ছে সেই পাকিস্তানি শাসকদের ‘প্রক্সি দালাল’।

এসময় আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, প্রধান তথ্য অফিসার কামরুন নাহার ও গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন।

আরও পড়ুন: 

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়