• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

প্রধানমন্ত্রী নিজেই হুইল চেয়ারের লক খুলে দিলেন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ মার্চ ২০১৮, ১৮:১৭ | আপডেট : ২৬ মার্চ ২০১৮, ১৮:৩১
মহান মুক্তিযুদ্ধে শহিদ, শহিদ পরিবার, আহত ও তাদের পরিবার এবং মুক্তিযুদ্ধ ও দেশের জন্য যারা অবদান রেখেছেন তাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধার কোনো কমতি নেই।

মানুষকে কীভাবে শ্রদ্ধা করতে ও ভালোবাসতে হয় তা দেখিয়েছেন তিনি। রোববার ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমনই এক দৃশ্য দেখলেন উপস্থিত অতিথি ও টিভি সেটের মাধ্যমে দেশের মানুষ।

ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার ২০১৮ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৮ জন পুরস্কারপ্রাপ্তর মধ্যে মরণোত্তর পুরস্কার পেয়েছেন ১০ জন। তাদের মধ্যে কয়েকজন পুরস্কার নিতে আসেন হুইল চেয়ারে বসে।

হুইল চেয়ারে প্রথমে আসেন শহীদ বুদ্ধিজীবী এস এম এ রাশীদুল হাসানের স্ত্রী। এসময় প্রধানমন্ত্রী নিজ আসন ছেড়ে সামনের দিকে এগিয়ে এসে তার হাতে পুরস্কার তুলে দেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: স্বাধীনতা দিবসে মম’র চাওয়া
--------------------------------------------------------

সাবেক স্পিকার প্রয়াত হুমায়ুন রশিদ চৌধুরীর পক্ষে হুইল চেয়ারে পুরস্কার নিতে আসেন তার স্ত্রী। তাকেও প্রধানমন্ত্রীকে কাছে টেনে নেন। হুইল চেয়ারে আসা অন্যদেরও তিনি নিজের আসন ছেড়ে সামনের দিকে এগিয়ে এসে পুরস্কার তুলে দেন।  

শুধু কী তাই? প্রধানমন্ত্রী নিজেই এক পুরস্কারপ্রাপ্তর জায়ার হুইল চেয়ারের লক খুলে দেন। এমন মমত্ববোধ ও শ্রদ্ধা দেখে আরও একবার করতালির মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান উপস্থিত অতিথিরা।

পুরস্কারপ্রাপ্তদের সঙ্গে যখন ফটোসেশন শেষ হবার পর, কর্মকর্তারা হুইল চেয়ারে থাকা মানুষদের নিয়ে যাচ্ছিলেন। তখন দেখা গেলো প্রধানমন্ত্রী নিজে হুইল চেয়ারের লক খুলে দিচ্ছেন। এমন দৃশ্যে অভিভূত হয়েছেন সবাই।

আরও পড়ুন: 

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়