• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ডিভিশন পেলেন খালেদা, সঙ্গে পরিচারিকাও

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:২৯

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন ও তার সঙ্গে পরিচারিকা (সেবিকা) ফাতিমার থাকার বিষয়ে ব্যবস্থা নিতে আদালতের নির্দেশ কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে।

রোববার সন্ধ্যায় খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতের জারিকারক আনিসকে সঙ্গে নিয়ে কারা কর্তৃপক্ষর কাছে আদালতের এই আদেশ পৌঁছে দেন।

এর আগে সকালে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামানের আদালতে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ডিভিশন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত কারা কর্তৃপক্ষকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার নির্দেশ দেন।

এর আগে গেলো বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত।

--------------------------------------------------------
আরও পড়ুন: দ্রুত বিচার আইনে সাজা বাড়ছে দুই বছর
--------------------------------------------------------

রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়।

রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। গতকাল শনিবার খালেদা জিয়ার সঙ্গে তার পাঁচ আইনজীবী কারাগারে দেখা করার পর আজ রোববার তার জন্য ডিভিশন চেয়ে আবেদন করেন তারা। পরে বিশেষ জজ-৫ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান আবেদনের শুনানি শেষে ডিভিশনের নির্দেশ দেন। এ বিষয়ে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিতেও নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুন:

এসএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
জামিনে মুক্তি পেলেন সেই খালেদা, অঝোরে কাঁদলেন মেয়েকে জড়িয়ে
X
Fresh