• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

অপরাধী হলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০১৮, ১৭:৩৫

আমার ব্যক্তিগত সহকারী এবং শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নাসিরকে কেন ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে আমি জানি না। এ বিষয়ে খোঁজ-খবর নিতে প্রশাসনকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা যদি অপরাধী হয় পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে। অপরাধ প্রমাণ হলে, সেই অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

রোববার শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. মোতালেব হোসেন এবং শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) উচ্চমান সহকারী মো. নাসির উদ্দিনকে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

ব্যক্তিগত সহকারীর বিরুদ্ধে আগে কোনো ধরনের অভিযোগ পেয়েছেন কি-না জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, ‘না, এর আগে তার বিরুদ্ধে আমি কোনো অভিযোগ পাইনি।’

নাহিদ বলেন, ‘আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের ধরেছে বলে এখন আমরা নিশ্চিত হলাম। নিশ্চয় তার বিরুদ্ধে অভিযোগ আছে। সেটা কোর্টে প্রমাণ হবে, তার শাস্তি হবে। সেই অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, এখানে কারো জন্যই দুর্নীতি, অনিয়ম, ঘুষ নেয়ার সুযোগ নেই। এসব বরদাস্ত করা হবে না।

নাসির উদ্দিনকে রোববার রাতে এক লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। শিক্ষামন্ত্রীর পিও মোতালেবকেও রাতে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে বলে জানা গেছে।

মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, শিক্ষা মন্ত্রণালয়ে নানা দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোতালেব ও নাসিরকে গ্রেপ্তার করা হয়েছে।

মোতালেবকে শনিবার বিকালে বছিলা থেকে কয়েকজন ব্যক্তি ‘তুলে’ নিয়ে যায় বলে থানায় জিডি করেছিল পরিবার। আর নাসির বৃহস্পতিবার বনানী এলাকায় গিয়ে ‘নিখোঁজ’ হন বলে তার পরিবার পুলিশকে জানিয়েছিল।

আরও পড়ুন

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরিতে প্রবেশের বয়স বাড়বে কিনা, জানালেন জনপ্রশাসনমন্ত্রী
প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে: শিক্ষামন্ত্রী
বাংলাদেশি শিক্ষার্থীদের সুখবর দিলো রাশিয়া
শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ
X
Fresh