• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গুলি করে খুলি ওড়াবেন এমপি মকবুল!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জানুয়ারি ২০১৮, ১৮:৫৮

রাজধানীর এইচএম শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ন চিকিৎসককে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে-এমন অভিযোগ তুলে এবং বছর বছর বেতন বৃদ্ধি বন্ধসহ আট দফা দাবিতে বিক্ষোভ করছেন কলেজটির শিক্ষার্থীরা। কিন্তু আন্দোলনরত সেই শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন সাবেক সাংসদ এম মকবুল হোসেন। আওয়ামী লীগের সাবেক সাংসদ এম মকবুল হোসেন এম এইচ শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষার্থী জানান, তারা কলেজের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে দীর্ঘদিন আন্দোলন করে আসছেন। কিন্তু কর্তৃপক্ষ সেসব আমলে আনছে না বরং অনিয়মের অভিযোগ করায় ইন্টার্ন চিকিৎসক লিমনকে বহিষ্কার করা হয়েছে। ফলে তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: ধামরাইয়ে বাস খাদে, গৃহবধূ নিহত
--------------------------------------------------------

ইন্টার্ন ওই চিকিৎসককের বহিষ্কার আদেশ বাতিল দাবির পাশাপাশি শিক্ষার্থীরা অন্যান্য দাবিগুলোগুলো হলো- ইন্টার্ন চিকিৎসকদের ভাতা ১০ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা করা, প্রতিবছর মাসিক বেতন বাড়ানো বন্ধ করা, ফাইনালে অকৃতকার্য শিক্ষার্থীদের থেকে বিএনডিসি-র নিয়ম বহির্ভূত ৭৮ হাজার টাকা নেওয়া বন্ধ করা, যে কোনো পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফি এর বাইরে বাড়তি ফি নেওয়া যাবে না, মাসিক বেতন দেওয়ার সর্বশেষ তারিখ প্রতিমাসে ১০ তারিখ করা, সকল শিক্ষার্থীর চিকিৎসা ও ল্যাব পরীক্ষা সম্পূর্ণ বিনামূল্যে করা এবং সকল শিক্ষার্থীদের অভিভাবকদের চিকিৎসা ও ল্যাব পরীক্ষায় ৬০% ছাড় দেওয়া প্রভৃতি।

সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে আসেন হাসপাতালের চেয়ারম্যান এম মকবুল হোসেন। তিনি পুলিশকে পাশে রেখে আন্দোলনরত ছাত্রছাত্রীদের অকথ্য ভাষায় গালাগাল করেন। মকবুল বলেন, ধর্মঘট করলে তাঁর কোনো সমস্যা হবে না। বেশ কটি মেডিকেল কলেজ বন্ধ হয়ে গেছে। তিনিও বন্ধ করে দেবেন। তিনি বলেন, যারা ইতরামি করবে, তাদের গুলি করে খুলি উড়াইয়া দেবেন।

তবে শিক্ষার্থীরা মকবুলের হুমকিতে পিছু হটেননি। তাঁরা শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্তৃপক্ষকে ভেতরে রেখে বাইরে থেকে তালা মেরে দেন। বেলা পৌনে দুইটার দিকে শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান বেরিয়ে এসে শিক্ষার্থীদের দাবি মেনে নিলে আন্দোলন প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh