• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদ

বামপন্থীদের হরতালে বি চৌধুরী-রব-মান্নার সমর্থন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ নভেম্বর ২০১৭, ২২:৫৭

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা বৃহস্পতিবারের হরতালে সমর্থন দিয়েছে বিকল্পধারা, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্য।

জাতীয় প্রেসক্লাবের সামনে মঙ্গলবার বিকেলে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দল তিনটির যৌথ সমাবেশে এ সমর্থনের কথা জানালেন দল তিনটির নেতারা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, মৃত্যুর আগে সুন্দর বাংলাদেশ দেখে যেতে চাই। লুটপাটের বাংলাদেশ নয়। বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে সবকিছুর দাম বেড়ে যাবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার মানুষের গায়ে আগুন ধরিয়ে দিয়েছে। দাম না কমালে সরকারের প্রতি মৃত্যু পরোয়ানা জারি হবে। বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা হরতালের প্রতি সমর্থন জানান তিনি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, হরতালের রাজনীতিকে সমর্থন না করলেও এসব পরিপ্রেক্ষিতে হরতাল শত শত দিন হওয়া উচিত। সরকার গণশুনানির নামে একটা ফাজলামি করে। কিন্তু কারও কথা শোনে না।

গেলো ২৩ নভেম্বর বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) প্রতি ইউনিট বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে। এ সিদ্ধান্ত এ বছরের ডিসেম্বর থেকে কার্যকর হবে।

এরপরই বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চা বৃহস্পতিবার হরতালের ডাক দেয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লড়াই চলবে, জনগণ বিজয়ী হবেই : মান্না
‘পুলিশ চুপ থাকলে আ.লীগ ঘর থেকেও বের হতে পারবে না’
যে বিষয়ে ‘গ্যারান্টি’ দিলেন মান্না
‘আ.লীগ সরকার লুটপাট করে দেশের অর্থনীতি ধ্বংস করেছে’
X
Fresh