• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

‘সেনা মোতায়েনে আওয়ামী লীগ বিরোধিতা করেনি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ অক্টোবর ২০১৭, ১৯:১৭

ইসির সঙ্গে সংলাপে জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের বিষয়ে আওয়ামী লীগ বিরোধিতা করেনি। আমরা আইন অনুযায়ী পদক্ষেপ চেয়েছি। নির্বাচন সুষ্ঠু করতে যে ব্যবস্থা নেয়া দরকার আমরা তাই নিতে বলেছি। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (বৃহস্পতিবার) বনানীস্থ সেতু ভবনের সভাকক্ষে এক চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, আওয়ামী লীগ জনস্বার্থ মাথায় রেখে নির্বাচন কমিশনে (ইসি) প্রস্তাব দিয়েছে। বিএনপি দলীয় স্বার্থে প্রস্তাব দিয়েছে। এই দলটি সব সময়ে নিজেদের স্বার্থের কথা চিন্তা করে।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে অনুষ্ঠিত সংলাপে বিএনপি যে সব প্রস্তাব দিয়েছে তা জনস্বার্থবিরোধী।

বেগম খালেদা জিয়ার আদালতে দেয়া জবানবন্দির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালত নিয়ে দ্বিচারিতা করছে বিএনপি, রায় পক্ষে গেলে বলে বিচার বিভাগ স্বাধীন, আর বিপক্ষে গেলে বিচারকদের প্রভাব খাটানোর অভিযোগ। বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, ১৫০ বারের বেশি শুনানির তারিখ পেছানো কি আদালতের প্রতি আস্থা প্রমাণ করে?

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেও তাকে অভ্যর্থনা জানিয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। তারা রাস্তায় দাঁড়ায়নি। কিন্তু বিএনপি তাণ্ডব চালিয়েছে। তারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। তাদের জন্য রাস্তায় সৃষ্ট যানজটের কারণে সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্পের উত্তরা হাউজ বিল্ডিং হতে চেরাগআলী মার্কেট পর্যন্ত ফ্লাইওভার এবং টঙ্গী ব্রিজ নির্মাণের লক্ষ্যে এই চুক্তি সই হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে দাওয়াত করা হবে: কাদের
বিএনপির জন্য মায়াকান্না করছে ওবায়দুল কাদের: রিজভী
ওবায়দুল কাদেরের ভাইয়ের মনোনয়ন বাতিল
যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো সংঘাতে নেই আ.লীগ: কাদের
X
Fresh