• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

প্রধান বিচারপতির সই জালিয়াতি হয়েছে : মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ অক্টোবর ২০১৭, ১৯:১৩

ছুটির দরখাস্তে প্রধান বিচারপতির সই জালিয়াতি করে তাকে গৃহবন্দি করা হয়েছে। এমন অভিযোগ করলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

মওদুদ বলেন, প্রধান বিচারপতির ছুটির আবেদনে বানানের অসামঞ্জস্যতা রয়েছে। প্রধান বিচারপতির সই জালিয়াতি হয়েছে। এর মাধ্যমে সরকার বিচার বিভাগের সলিল সমাধি করেছে। বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটিয়েছে। তার বাসার টেলিফোন লাইনটিও বিচ্ছিন্ন। তাকে বিদেশে পাঠিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা আরো অভিযোগ করেন, গণমাধ্যমে আইনমন্ত্রীর দেখানো এস কে সিনহার চিঠি ‘ভুয়া’। এই চিঠিতে পাঁচটি বানান ভুল রয়েছে। এই ভুল চিঠি দেখে কোনো প্রধান বিচারপতি সই করতে পারেন না। প্রধান বিচারপতি সচরাচর যে সই করেন, গণমাধ্যমে দেখানো চিঠির সইয়ের সঙ্গে তার মিল নেই।

তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র সরকারের মন্ত্রী-এমপিরা যে ভাষায় কথা বলেছেন, তার নজির পৃথিবীর কোথাও নেই। এখন তার অসুস্থতার কথা বলে তার অসম্মতিতে একমাসের ছুটি দিয়ে দেয়া হয়েছে। তিনি সুস্থ একজন মানুষ। কিছুদিন আগে তিনি বিদেশ ঘুরে এসেছেন।

প্রবীণ এই আইনজীবী বলেন, প্রধান বিচারপতির সঙ্গে কাউকে দেখা করতে দেয়া হচ্ছে না। আইনজীবীরা তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে বলা হয়েছে তিনি অসুস্থ।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়ার সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, প্রকৌশলী মাহমুদুর রহমান, শিক্ষাবিদ ড. সদরুল আমিন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পেশাগত নৈতিকতা ও মূল্যবোধের অনুশীলন আইন পেশার মূল ভিত্তি’
মৌলভীবাজারে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
‘বাংলাদেশের কোনো ভাষাকেই হারিয়ে যেতে দেওয়া যাবে না’
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
X
Fresh