• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সেতুমন্ত্রীর পদত্যাগ করা উচিত : রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুন ২০১৭, ১৬:৫৭

ঈদে ঘরমুখী মানুষের যাতায়াতে স্বস্তি বিরাজমান বলে অনর্গল বলে যাচ্ছেন সেতুমন্ত্রী। অথচ ঈদের যাত্রায় চলছে মৃত্যুর মিছিল। গণমাধ্যমের প্রাপ্ত খবরে বলা হচ্ছে, গত ছয় দিনে সড়ক দুর্ঘটনায় সারাদেশে ৮১ জন নিহত ও ২২২ জন আহত হয়েছেন। এর মধ্যে গেলো শনিবার সংঘটিত রংপুরের সড়ক দুর্ঘটনা সবচেয়ে হৃদয় বিদারক ও মর্মস্পর্শী। বললেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তির বিষয়ে রিজভী বলেন, এবার ঈদে ঘরমুখী মানুষ যেন আনন্দ ও শঙ্কার আলোছায়ায় আবদ্ধ। নাড়ির টানে বাড়িমুখী মানুষের যাত্রাপথে ভোগান্তি এখন কুৎসিত রূপ ধারণ করেছে। সড়ক দুর্ঘটনা ও গন্তব্য পৌঁছাতে অন্তহীন সময়ের নিদারুণ যন্ত্রণায় মানুষের সব আনন্দ কর্পুরের মতো উড়ে যাচ্ছে।

সড়ক-মহাসড়ক উন্নয়ন কর্মকাণ্ডের সময় দুর্ভোগের কথা তুলে ধরে রিজভী বলেন, ঈদে মানুষের স্বপ্নের বাড়ি ফেরা করুণ কান্নায় পরিণত হওয়ার মধ্যে দিয়ে ফুটে উঠেছে সরকারের মিথ্যা উন্নয়নের ফানুস।

ঘরমুখী মানুষের ভোগান্তির জন্য সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যর্থতাকে দায়ী করে তার পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

আজ রোববার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মওদুদের বাড়ি ভাঙা নিয়ে তিনি বলেন, জনাব মওদুদ সাহেবের বাড়িটি গুঁড়িয়ে দেয়ার মূল উদ্দেশ্য হচ্ছে জনদৃষ্টিকে অন্যদিকে সরিয়ে দেয়া।

ঈদের আনন্দের মধ্যে সারা দেশে উদ্বেগ-উৎকণ্ঠা আর শোকের মাতমে বিপন্ন মানুষকে এদিকে ঠেলে, মানুষের চোখকে মওদুদ সাহেবের গুলশানের বাসার দিকে নিবদ্ধ করা হয়েছে; যাতে সরকারের চরম ব্যর্থতার দিকে মানুষের চোখ না পড়ে।

রিজভী বলেন, মওদুদ সাহেবের গুলশানের বাড়িটিকে বেআইনিভাবে গুঁড়িয়ে দিতে যে আক্রমণ চালানো হয়েছে, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

সি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
বিএসএফের নরহত্যার দায় সরকারের ওপরেও বর্তায়: রিজভী
X
Fresh