• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

গোল রক্ষকের ভুলে সেমির স্বপ্নভঙ্গ বাংলাদেশের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৩ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৫
সেমি ফাইনালে যাওয়ার স্বপ্ন নিয়েই সন্ধ্যায় নেপালের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। ৯০ মিনিট পর সেই স্বপ্নকে দুঃস্বপ্নে রূপান্তর করে মাঠ ছাড়ে জামাল ভুঁইয়া-মামুনুলরা।

সেমিতে ওঠার ঘোর স্বপ্ন নিয়ে গ্যালারিতে থাকা প্রায় ২০ হাজার দর্শকেরও হারের ব্যথা নিয়ে বাড়ি ফিরতে হলো নির্দিষ্ট সময় শেষ হওয়ার পূর্বে।

গোল রক্ষক শহীদুল ইসলামের একটা ভুল বাংলাদেশকে ছিটকে দেয় ম্যাচ থেকে। শহিদুল কি জানতেন, মরিচা পড়ে থাকা বাংলাদেশ ফুটবলের জন্য এই ম্যাচটা ছিল ঘুরে দাঁড়ানোর ম্যাচ?

ইচ্ছা করে তো আর ভুল করেননি শহীদুল। ভুলটা ভুলে হয়ে গেছে। তাই সেমিতে যাওয়ার স্বপ্ন ভঙ্গ হয়েছে এই আর কি।

আজ সন্ধ্যায় নেপালের বিপক্ষে ম্যাচটা ছিল ডু অর ডাই। ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে সেমির পথটা সহজ হয়ে গিয়েছিল বাংলাদেশের।

কিন্তু ঝামেলাটা বাঁধলো আজ বিকেলে পাকিস্তান-ভুটান ম্যাচে। এই ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারানোয় বাংলাদেশের সামনে সমীকরণ দাঁড়ায় নেপালের বিপক্ষে ড্র কিংবা জয়।

ম্যাচের শুরু থেকেই ছোট ছোট পাসে অসাধারণ খেলে আসছিল বাংলাদেশ। কিন্তু বিপত্তি বাধে ম্যাচের ৩৩ মিনিটে। সুনীল বালকে ফাউল করার গোল পোস্ট থেকে ৩৫ গজ দূরত্বে ফ্রি-কিক পেয়ে যায় নেপাল।

৩৫ গজ দূর থেকে সোজা গোলপোস্টে শট নিলে শহীদুলের হাত ফসকে সহজ গোল পেয়ে যায় নেপাল। প্রথমার্ধে আর কোনও গোল ১-০ তে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে গোল পাওয়ার জন্য মরিয়া হয়ে ওঠা বাংলাদেশের সব চেষ্টাই ঠেকিয়ে দেয় নেপালের ডিফেন্স আর গোলরক্ষক।

গোল পরিশোধ না করতে পেরে হতাশ বাংলাদেশের ডিফেন্সের সুযোগ কাজে লাগিয়ে ৯০ মিনিটের সময় আবারও গোল দিয়ে বসে নেপাল। ডি-বক্সের বাইরে থেকে নবযুগ শ্রেষ্ঠার নেয়া শটে ব্যবধান দাঁড়ায় ২-০ গোলের।

সাফে এ নিয়ে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় জয় পেলো নেপাল। ৭ বারের দেখায় বাংলাদেশের জয় ৪ ম্যাচে। ফিফার পরিসংখ্যান অনুযায়ী ২২ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে সপ্তম জয় পেলো হিমালয়ের দেশ নেপাল।

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়