• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

আজই কি বিদায় বলে দিবেন লো!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জুন ২০১৮, ১১:৩২

অঘটনের বিশ্বকাপে অঘটনের জন্ম দিল দক্ষিণ কোরিয়া। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় করে দিয়েছে দক্ষিণ কোরিয়া।

দলের এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই হতাশ খেলোয়াড়, কর্মকর্তারা। হতাশ জার্মান দলের অগণিত ভক্ত-সমর্থক।

তবে হতাশাটা সবচেয়ে বেশি চেপে ধরেছে হয়তো কোচ জোয়াকিম লো’কে। তার হাত ধরেই গত আসরে জার্মানরা জিতেছিল বিশ্বকাপ। এবারও হয়তো শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে দলবলে এসেছিলেন রাশিয়ায়।

কিন্তু বিধি বাম। টানা দুইবার শিরোপা জয়ের স্বপ্নভঙ্গের বেদনায় পদত্যাগের ইঙ্গিত দিয়েছেন জার্মানির সফল এই কোচ। চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর কথা রয়েছে আজ বৃহস্পতিবার।

বিশ্বকাপে জার্মানি অন্যতম সফল দল। তারা এখন পর্যন্ত চারবার বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে। শুধু ফাইনালই নয় সবচেয়ে বেশিবার সেমিফাইনাল খেলা দল জার্মানি।

অথচ সেই জার্মানরাই এবার বিদায় নিলো গ্রুপ পর্ব থেকে, সেটিও আবার পচা শামুকে পা কেটে।

১৯৩৮ বিশ্বকাপে সবশেষ গ্রুপপর্ব থেকে বিদায় নেয় দলটি। ৮০ বছর পর আবারও তারা বিদায় নিলো গ্রুপ পর্ব থেকে।

জার্মানির গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ায় সমালোচনাও উঠেছে। সমালোচনা শুধু দলকে নিয়ে নয়, উঠেছে কোচকে নিয়েও। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও পদত্যাগের ব্যাপারে প্রশ্ন ছোড়া হয় জোয়াকিম লো’কে।

গণমাধ্যমকে লো বলেন, আমি এখনই কিছু বলতে পারছিনা তবে হতাশায় ডুবে আছি গোটা দল। এই ব্যপারে একটু সময় নিচ্ছি। আগামীকাল বৃহস্পতিবারই চূড়ান্ত সিদ্ধান্ত সম্পর্কে জানিয়ে দিতে পারবো।

উল্লেখ্য, লো’র সাথে নতুন চুক্তি অনুযায়ী ২০২২ সাল পর্যন্ত জার্মান দলের কোচ থাকার কথা তার। কিন্তু বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ায় হয়তো নতুন করে ভাবাচ্ছে জার্মান ফুটবল ফেডারেশনকে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • ফিফা বিশ্বকাপ ২০১৮ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৪ ফেব্রুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh