• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতীয় ভক্তের জন্য পাকিস্তানি ভক্তের দৃষ্টান্ত স্থাপন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৩

মাঠে কিংবা মাঠের বাইরে এমনকি দুই দেশের সীমান্তে ভারত-পাকিস্তান চির প্রতিদ্ধন্দ্বী। এক কথায় দুই দেশ দুই দেশের শত্রু। আগামীকাল বুধবার ভারত-পাকিস্তানের ম্যাচকে ঘিরে যখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দুই দেশের ভক্তদের পাল্টা জবাবে সরগরম, তখন অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন বশির চাচা নামে পাকিস্তানের আইকনিক ভক্ত।

বাংলাদেশের যেমন শোয়েব আলীর বাঘের বেশ গোটা ক্রিকেট দুনিয়া জানে, তেমনই পাকিস্তানের বশির চাচা কিংবা ভারতের সুধীর গোতমেরা অন্যতম।

এবারের এশিয়া কাপ হবার কথা ছিল ভারতে। সেই হিসেবে সুধীর গৌতমের পতাকা উড়ানোর কথা ছিল নিজের দেশেই। কিন্তু ভেন্যু বদলে এশিয়া কাপের ভেন্যু এখন সংযুক্ত আরব আমিরাত। এখানেই বিপাকে পড়েছিলেন সুধীর।

দেশের খেলা যেখানে সেখানেই ছুটে যান এই কয়েক দেশের ভক্তরা। কিন্তু যেতে পারছিলেন না ভারতীয় এই ভক্ত। আশা ছেড়েই দিয়েছিলেন সুধীর। এমনই খবর প্রকাশ করেছে দুবাই ভিত্তিক গণমাধ্যম ‘এক্সট্রা টাইম’।

এক্সট্রা টাইমে দেয়া সাক্ষাতকারে বশির চাচা বলেন, সুধীরের সঙ্গে যোগাযোগ করে জানতে পারি সে সমস্যার কারণে আসতে পারছে না দুবাইতে। তখন জানতে পারি কারণটা আর্থিক সমস্যা। আমি তাকে সাহায্য করেছি। টাকা-পয়সা আসবে যাবে কিন্তু আল্লাহ খুশি হবেন।

সুধীর গৌতমেরও বশির চাচার কাছে কৃতজ্ঞতার শেষ নেই। এক্সট্রা টাইমে সুধীর বলেন, চাচা আমাকে বলেছিলেন, তুমি শুধু ভিসা ম্যানেজ করো। বাকিটা আমি দেখবো। তার কথামতো আমি এখানে চলে এসেছি। আসার পর উনিই আমাকে দেখভাল করছেন। আমার থাকা-খাওয়া সব কিছুর দায়িত্বই উনি নিয়েছেন।

তবে সব কিছু ছাপিয়ে দুই ভক্তের চাওয়া আগামীকালকের ম্যাচটা জমে উঠুক। এভাবেই মেলবন্ধন তৈরি হোক দুই দেশের মধ্যে।

আরও পড়ুন :


এমআর/

মন্তব্য করুন

daraz
  • এশিয়া কাপ ২০১৮ এর পাঠক প্রিয়
X
Fresh