• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শতভাগ জয় নিয়ে পরের রাউন্ডে যেতে চাই: মিঠুন

অনলাইন ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:০৬

আসরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে দারুণ শুরু বাংলাদেশের। কিন্তু ম্যাচটা শুরু হয়েছিল উইকেট বিপর্যয় দিয়ে। দিনের শুরুতে লাসিথ মালিঙ্গার করা প্রথম ওভারের পঞ্চম বলে টাইগার ওপেনার লিটন দাসের বিদায়। এর পরের বলেই সাকিব আল হাসানের ক্লিন বোল্ড।

এর পরের ওভারেই তামিম ইকবালের চোট। সব মিলে হতাশায় শুরু হওয়া একটা দলকে টেনে নেয়ার চেষ্টা মোহাম্মদ মিঠুন আর অভিজ্ঞ মুশফিকুর রহিমের।

প্রায় দুই বছর পর দলে ফেরা মিঠুন নিজেকে ফিরিয়েছেন দুর্দান্ত পারফর্ম করে। ৬৮ বলে খেলেছিলেন ৬৩ রানের ইনিংস। দলের জয়ে তার অবদান অনস্বীকার্য। মুশফিকের সঙ্গে গড়েছিলেন ১৩১ রানের জুটি।

খাঁদের কিনারা থেকে উঠে আসা বাংলাদেশ শেষ পর্যন্ত জিতে মাঠ ছেড়েছিল। এই জয়ে পরের রাউন্ডে এক পা দিয়ে রেখেছে টাইগাররা।

তবে গত ম্যাচ নিয়ে আর ভাবতে চাচ্ছেন না মোহাম্মদ মিঠুন। ওই ম্যাচটা আপাতত সাহস হিসেবে কাজে লাগিয়ে হারাতে চান আফগানিস্তানকে।
------------------------------------------------------------------
আরও পড়ুন : তামিম দেশে ফিরছেন মঙ্গলবার
------------------------------------------------------------------

মিঠুন বলছেন, ভালোমতো ম্যাচটা খেলতে পারলে এই ম্যাচেও জয় পাওয়া অসম্ভব না।

তবে সমীহ করছেন আফগান স্পিনারদের। রশিদ খান, মোহাম্মদ নবী কিংবা মুজিব উর রহমানের বল খেলতে কিছুটা বেগ পেলেও মিঠুন বলছেন, ওরা এতটা আনপ্লেয়েবল না যে তাদের খেলতে পারবো না। প্রথম কয়টা ওভার দেখলে সহজেই খেলা যাবে।

পরের ম্যাচে নতুন ভেন্যু, নতুন আবহাওয়া। যদিও মিঠুন বলছেন, আরব আমিরাতের দাবদাহও হার মেনেছে তামিম ভাই আর মুশফিক ভাইয়ের কাছে। উনারা যেভাবে নিজেকে উজাড় করে দিয়েছেন প্রথম ম্যাচে তাতে করে পরের ম্যাচে কন্ডিশন নিয়ে ভাববার এতটা সময় নেই।

আগামি ২০ সেপ্টেম্বর আফগানদের হারিয়ে পরের রাউন্ডে গেলে পাঁচ দিনে চার ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে।

আরও পড়ুন :

এমআর/এএ

মন্তব্য করুন

daraz
  • এশিয়া কাপ ২০১৮ এর পাঠক প্রিয়
X
Fresh