• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ক্যাসিয়াসের বিশ্বকাপ একাদশে নেই নেইমার

স্পোর্টস ডেস্ক
|  ০৭ জুন ২০১৮, ১৭:২০ | আপডেট : ০৭ জুন ২০১৮, ১৭:২৮
বিশ্বকাপ শুরুর আগে কিংবদন্তিরা নানাভাবে নিজেদের ভাবনা প্রকাশ করছেন। তারই ধারাবাহিকতায় ২০১৮ সালের নিজের সেরা একাদশের কথা জানিয়েছেন স্প্যানিশ কিংবদন্তি ইকার ক্যাসিয়াস। তবে রিয়াল মাদ্রিদের সাবেক এই গোল রক্ষকের দলে সুযোগ মেলেনি ব্রাজিলিয়ান তারকা নেইমারের। খবর সকার লাডুমার।

২০০০ থেকে প্রায় ১৬ বছর জাতীয় দলের জার্সিতে দলের হয়ে ১৬৭ ম্যাচ খেলেছেন। ২০০২ থেকে ২০১৪ বিশ্বকাপ পর্যন্ত মোট চার বার দলের প্রথম পছন্দ হিসেবে বিশ্বকাপ মাতিয়েছেন। এর মধ্যে ২০১০ সালে দলকে প্রথমবারের মতো বিশ্বচ্যাম্পিয়ন করেছেন ক্যাসিয়াস।

স্পানিয়ার্ডদের জার্সিতে আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও চলতি বছর জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলছেন না ৩৭ বছর বয়সী এই তারকা।

স্পেনের গোলকিপার হিসেবে রাশিয়া বিশ্বকাপে সুযোগ পেয়েছেন ডেভিড গিয়া। তবে ক্যাসিয়াসের সেরা একাদশে থাকছেন তা ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা।

রিয়াল মাদ্রিদের হয়ে ৫ শতাধিক ম্যাচ খেলা ক্যাসিয়াসের দলে রয়েছেন বেলজিয়ামের গোলকিপার থিবাউত কোরটয়েস।

স্পেন দল থেকে এতে জায়গা পেয়েছেন দুই ডিফেন্ডার দানি কারবাহাল ও সার্জিও রামোস। লস ব্লাঙ্কোসের সতীর্থদের মধ্যে ৬ জন সুযোগ পেয়েছেন এই একাদশে। এর মধ্যে রয়েছেন ব্রাজিলের মার্সেলো (লেফট ব্যাক), জার্মানির টনি ক্রুস (মিডফিল্ড), ক্রোয়েশিয়ার লুকা মড্রিচ (মিডফিল্ড), আর পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো (ফরোয়ার্ড)।

স্বপ্নের এই দলে আরও সুযোগ পেয়েছেন ব্রাজিলের থিয়োগো সিলভা (সেন্টার ব্যাক)। বেলজিয়ামের এইডেন হ্যাজার্ড (অ্যাটাকিং মিডফিল্ডার)। দলে রয়েছেন ফান্সের আঁতোয়ান গ্রিজমান (উইঙ্গার) ও আর্জেন্টিনার মহা তারকা লিওনেল মেসি (উইঙ্গার)।

এক নজরে ক্যাসিয়াসের একাদশ

দানি কারবাহাল (স্পেন, রিয়াল মাদ্রিদ), সার্জিও রামোস (স্পেন, রিয়াল মাদ্রিদ), মার্সেলো (ব্রাজিল, রিয়াল মাদ্রিদ), থিয়োগো সিলভা (ব্রাজিল, পিএসজি), টনি ক্রুস (জার্মানি, রিয়াল মাদ্রিদ), লুকা মড্রিচ (ক্রোয়েশিয়া, রিয়াল মাদ্রিদ), এইডেন হ্যাজার্ড (বেলজিয়াম, চেলসি), আঁতোয়ান গ্রিজমান (ফান্স, অ্যাথলেতিকো মাদ্রিদ), ক্রিশ্চিয়ানো রোনালদো( পর্তুগাল, রিয়াল মাদ্রিদ), লিওনেল মেসি (আর্জেন্টিনা, বার্সেলোনা)।

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়