• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

ডাচদের কাছে পাত্তা পেলো না রোনালদোর দল

স্পোর্টস ডেস্ক

  ২৭ মার্চ ২০১৮, ০৯:৪৪

২০০৬ সালের জার্মান বিশ্বকাপে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল দলটি। পরের বার দক্ষিণ আফ্রিকায় শিরোপার খুব কাছে গিয়েও হাত ফসকে যায়। স্পেনের বিপক্ষে ফাইনালে হারতে হয়েছিল নেদারল্যান্ডসকে। সবশেষ ব্রাজিল বিশ্বকাপে তৃতীয় স্থান নির্ধারণ করে টোটাল ফুটবলের জনকরা।

সোমবার রাতে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের মুখোমুখি হয়েছিল ডাচরা। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর দলটির বিপক্ষে ৩-০ গোলে জয় পায় নেদারল্যান্ডস। পুরো ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করা দলটি ২০১৮ রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে সুযোগই পায়নি।

ম্যাচে নেদারল্যান্ডসের হয়ে প্রথম গোলটি করেন মেমফিস ডেপায়। ১২তম মিনিটে দলকে এগিয়ে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ও অলিম্পিক লিওনের বর্তমান এই ফরোয়ার্ড।

--------------------------------------------------------
আরও পড়ুন: টিভিতে আজকের খেলা
--------------------------------------------------------

দ্বিতীয় গোলটি করেন সাবেক লিভারপুলের ফুটবলার রায়ান বাবেল। ৩২তম মিনিটে তুরস্কের ক্লাব বেসিকতাস জে কে’র এই স্ট্রাইকার চমৎকার হেডে বল জালে জড়ান।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে তৃতীয় গোলটি করেন লিভারপুল তারকা ভারগিল ভ্যান ডাইক। এতে ৩-০ গোলে প্রথমার্ধ শেষ করে নেদারল্যান্ডস।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি রোনালদোর নেতৃত্বধীন দলটি। ৬১তম মিনিটে রাইটব্যাক জোয়াও ক্যানসেলো লাল কার্ড দেখলে ১০ সদস্য নিয়ে খেলতে থাকে পর্তুগিজরা। তার কিছুক্ষণ পর বেঞ্চে বসেন সিআরসেভেন।

শেষ পর্যন্ত ৩-০ গোলেই শেষ হয় ম্যাচ। এতে নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে প্রথম ম্যাচেই জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচ ফুটবলাররা।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদো জাদুতে কিংস কাপের ফাইনালে আল নাসর
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
পর্তুগালে বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের প্রথম সফল আয়োজন
X
Fresh