• ঢাকা রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
logo

সরে দাঁড়ালেন স্মিথ-ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক

  ২৫ মার্চ ২০১৮, ১৫:১৭

বল টেম্পারিংয়ের অভিযোগে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়িয়েছেন স্টিভ স্মিথ। পাশাপাশি সহ-অধিনায়কের পদে থাকছেন না ডেভিড ওয়ার্নার। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হয়েছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টের চতুর্থ দিন। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে জানানো হয়েছে, শুধুমাত্র চলমান টেস্টে দুজনই পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

অস্ট্রেলিয়ার বোর্ডের বরাতে ক্রিকবাজ জানায়, স্মিথের বদলে তৃতীয় টেস্টে অধিনায়ক হিসেবে উইকেট কিপার ব্যাটসম্যান টিম পেইন দায়িত্ব পালন করবেন। তার অধীনেই মাঠে থাকবেন স্মিথ-ওয়ার্নার।

শনিবার কেপ টাউন টেস্টের তৃতীয় দিনে দ্বিতীয় সেশনে টিভি ফুটেজের মাধ্যমে ধরা পড়েন অস্ট্রেলিয়া দলের ওপেনার ক্যামেরন ব্যানক্রফট। এসময় হলুদ কাগজের মতো বস্তু পকেট থেকে বের করে বলে ঘষেছিলেন। এসময় কোচ ড্যারেন লেহমানের বিপক্ষে অভিযোগ উঠেছে দ্বাদশ প্লেয়ারের মাধ্যমে ব্যানক্রফটকে বস্তুটি লুকাতে সাহায্য করেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: রোনালদিনহোর নতুন অধ্যায়
--------------------------------------------------------

মাঠে থাকা ব্যানক্রফট ওই জিনিসটি ট্রাউজারের ভেতরে লুকিয়ে ফেলেন। আম্পায়াররা অবশ্য তখনই ব্যানক্রফটের সঙ্গে কথা বলেছিলেন। দিন শেষে অধিনায়ককে স্মিথকে নিয়ে সাংবাদিকদের সামনে নিজেদের ভুল স্বীকার করে নেন। এ ঘটনায় ক্ষমাও চান তারা।

ঘটনায় ক্রিকেট বিশ্বে ব্যাপক সমালোচনা শুরু হয়। এমনকি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলও কঠোরতম শাস্তি দিতে আহ্বান জানান।

অস্ট্রেলিয়া বোর্ডের প্রধান নির্বাহী (সিইও) জেমস সাদারল্যান্ড বলেন, অস্ট্রেলিয়ার ক্রিকেট প্রেমীরা নিজেদের দল নিয়ে গর্ববোধ করতো। তবে আজ সেই গর্বকে অপমান করা হয়েছে। দেশের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বাজে দিন এটি।

এদিকে অস্ট্রেলিয়ার স্পোর্টস কমিশনের (এএসসি) চেয়ারম্যান জন ওয়েলি জানান, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে অস্ট্রেলিয়া সরকার।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শীর্ষস্থান হারালেন মোস্তাফিজ
এবার ওয়ানডে ক্রিকেটকেও বিদায় ওয়ার্নারের 
X
Fresh