• ঢাকা রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
logo

আফগানদের বিপক্ষে নয়, কাউন্টি মাতাবেন কোহলি

স্পোর্টস ডেস্ক

  ২৪ মার্চ ২০১৮, ১৮:৪১

একাদশতম দল হিসেবে আগামী জুনে ভারতের বিপক্ষে অভিষেক হচ্ছে আফগানিস্তানের। একমাত্র টেস্টে বিরাট কোহলিসহ বেশ কয়েকজন তারকা ছাড়াই মাঠে নামবে স্বাগতিকরা।

সম্প্রতি ভারতের একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে কোহলি জানিয়েছেন, সারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে যাবেন। চলতি বছরই ইংল্যান্ডে সফর করবে ভারত দল। যাতে তার আগে দেশটির পারিপার্শ্বিকের সঙ্গে মানিয়ে নিতে পারেন তাই এই ভাবনা। যার ফলে বেঙ্গালুরুতে আয়োজিত আফগানদেরর বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টও মিস করতে পারেন ২৯ বছর বয়সী এই তারকা।

জুলাইয়ের ৩ তারিখ থেকে ইংল্যান্ড সফর শুরু ভারতের। যেখানে পাঁচ টেস্ট, ৩ ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

--------------------------------------------------------
আরও পড়ুন: এক নজরে প্রীতি ম্যাচগুলোর ফলাফল
--------------------------------------------------------

ইংল্যান্ডের মাটিতে নিজেকে এখনো ফুটিয়ে তুলতে পারেননি ভারতের অধিনায়ক। নামের আগে ‘রানমেশিন’ এর বিশেষণ কার্যত সেঁটে গেছে। কিন্তু নিজেই খুশি নন ইংল্যান্ডে নিজের পারফরম্যান্স নিয়ে।

সারেতে এই প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে যোগ দেবেন কোহলি। এমনিতেও ইংলিশ কাউন্টির রীতিমতো হেভিওয়েট দল এটি।

জুনের ১৪ তারিখ বেঙ্গালুরুতে হবে ভারত -আফগানিস্তান টেস্ট। ইংল্যান্ডে গিয়ে আগে থেকে অনুশীলন শুরু করার জন্য বেশ কিছু তারকা ক্রিকেটারকেই এই টেস্ট থেকে অব্যহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বোর্ড। আসলে দক্ষিণ আফ্রিকায় টেস্টের আগে দলকে না পাঠানোয় শুরুর টেস্টে যেভাবে দল হেরেছে তাতে পরিষ্কার যদি কয়েকদিন আগে যদি যেত তাহলে এভাবে টেস্ট সিরিজ খোয়াতে হত না।

এদিকে চেতেশ্বর পূজারাও খেলবেন ইয়র্কশায়ারের হয়ে, ইশান্ত শর্মা খেলবেন সাসেক্সের হয়ে। শিখর ধাওয়ানও জানিয়েছেন আগে গিয়ে প্রস্তুতি সারলে ভারতীয় ক্রিকেটারদের তা বাড়তি মাইলেজ দেবে সিরিজে। ধাওয়ান বলেছেন, ইংল্যান্ড খুব শক্ত সিরিজ হতে চলেছে। শর্ট পিচ কিছুটা আগে থেকে প্রস্তুতি সারতে হবে।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ
X
Fresh