• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

মেসিকে প্রশংসায় ভাসালেন সিমিওনে

স্পোর্টস ডেস্ক

  ০৫ মার্চ ২০১৮, ১৮:৩৩

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমাতে মুখোমুখি হয় অ্যাথলেটিকো মাদ্রিদ। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে লিওনেল মেসির একমাত্র ফ্রি কিকের গোলে হার নিয়ে মাঠ ছাড়ে অ্যাথলেটিকো। এমন টানটান উত্তেজনার লড়াইয়ে হারার পর মেসিকে প্রশংসার বানে ভাসালেন অ্যাথলেটিকো কোচ দিয়াগো সিমিওনে।

অ্যাথলেটিকো কোচ স্বীকার না করলেও সম্ভবত কোনো ক্ষতি ছিল না। সারাবিশ্বের ফুটবলপ্রেমীরা দেখেছে বার্সা-অ্যাথলেটিকো ম্যাচে কে মূল পার্থক্যটা গড়ে দিয়েছেন! তবে প্রতিপক্ষ কোচ বলে কথা। দিয়াগো সিমিওনে যথার্থ সম্মানই দিলেন মেসিকে। স্বীকার করে নিলেন এই ম্যাচে মূল পার্থক্যটাই গড়ে দিয়েছেন লিওনেল মেসি।

--------------------------------------------------------
আরও পড়ুন: ৬০০ গোলের রেকর্ড গড়লেন মেসি
--------------------------------------------------------

বার্সা-অ্যাথলেটিকো ম্যাচটি ছিল লা লিগা নির্ধারণের অন্যতম নিয়ামক ম্যাচ। এই ম্যাচে বার্সার জয় মানে এখনই লা লিগা নিশ্চিত হয়ে যাওয়া। অন্যদিকে অ্যাথলেটিকো জিততে পারলে, লা লিগা দারুণ জমে উঠতো। কারণ, অ্যাথলেটিকোর জয় মানেই বার্সার সঙ্গে তাদের ব্যবধান কমে দাঁড়াতো ২ পয়েন্টে। আর বার্সার জয়ের কারণে, সেই ব্যবধান দাঁড়িয়েছে ৮ পয়েন্টে।

ন্যু ক্যাম্পে এসে একেবারে বাজে খেলেছে অ্যাথলেটিকো এমন নয়। শুরু থেকে অনেকটাই নিয়ন্ত্রণ নিয়ে খেলতে শুরু করে অ্যাথলেটিকো মাদ্রিদ। বার্সা এসময় চেষ্টা করছিল, অ্যাথলেটিকো থেকে ম্যাচের নিয়ন্ত্রণ টেনে নেয়ার; কিন্তু ২৬ মিনিটে অ্যাথলেটিকোর ডি বক্সের সামনে ওই ফাউল এবং ফ্রি-কিকই অ্যাথলেটিকোর সব ভালো খেলাকে মাটি করে দিলো। ওই এক ফ্রি-কিকেই দুর্দান্ত গোলটি করে বসলেন মেসি।

দ্বিতীয়ার্ধেও অ্যাথলেটিকো চেষ্টা করেছিল ম্যাচে ফিরে আসার। আরও দুই ফরোয়ার্ড অতিরিক্ত খেলিয়েও সাফল্য পেলেন না দিয়াগো সিমিওনে। কারণ, বার্সার রক্ষণে জেরার্ড পিকে ছিলেন যেন একজন মার্শাল। অনেক সমস্যা তৈরি করেছেন তিনি অ্যাথলেটিকো ফরোয়ার্ডদের সামনে।

টানা ২৭ সপ্তাহ নিরবচ্ছিন্নভাবে লা লিগায় খেলে যাচ্ছেন মেসি। সবচেয়ে বেশি গোল তার। সবচেয়ে বেশি অ্যাসিস্ট এবং গোল লক্ষ্যে সবচেয়ে বেশি শটও তার। এই পরিসংখ্যানই অন্যদের চেয়ে তাকে আলাদা করে দেয়।

সিমিওনে বলেন, গত ১৪ বছরে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের আধিপত্য কমানোর জন্য আমরা চেষ্টা করে আসছি। ২০১৩-১৪ মৌসুমে আমরা সেই অসম্ভবকেও সম্ভব করেছি। তবে আবারও এর পুনরাবৃত্তি ঘটানো কিছুটা কঠিন হবে।

দিয়াগো সিমিওনে বলেন, মেসির জার্সিই যেন সবকিছু। যদি আমরা মেসির জার্সিটা নিয়ে আমাদের কাউকে পরিয়ে দিতাম, তাহলে দেখা যেতো আমরাই হয়তো ১-০ গোলে ম্যাচ জিতে নিয়েছি। মেসির প্রভাব এতটাই। যদি কোনো একটি দল এমন একজন সেরা খেলোয়াড় নিয়ে খেলতে নামে, তখন তাদেরকে হারানো সত্যিই কঠিন।

সিমিওনে স্বীকার করে নিচ্ছেন, প্রথমার্ধে গোলরক্ষক জ্যান ও’ব্লাক ছিলেন দুর্দান্ত। মেসির ওই একটি শটছাড়া তো বার্সা তাকে পরাস্তই করতে পারেনি; কিন্তু মেসিই পেরেছেন কেবল স্কোর করতে এবং পার্থক্যটা গড়ে দিতে।

আরও পড়ুন:

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মজাদার সব নিয়ম নিয়ে পিকের ফুটবল লিগ
মারা গেলেন আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ
টিভিতে আজকের খেলা
২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা
X
Fresh