• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে একাদশের বাইরে রাজ্জাক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:২০

প্রায় দীর্ঘ চার বছর পর বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের টেস্ট স্কোয়াডে আবদুর রাজ্জাকের অন্তর্ভুক্তি পিলে চমকে দেয়ার মতো ছিল। সকলের মত নিজেও চমকে গিয়েছিলেন। সাকিব আল হাসান ত্রিদেশীয় সিরিজে চোটে পড়ায় জরুরি ভিত্তিতে তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়।

যেহেতু আকস্মিক ডাক পড়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলবে এমন ধারণা ছিল অনেকের। এমন কি তার এমন অন্তর্ভূক্তিতে স্বস্তির নিশ্বাস ফেলেছিল অনেকেই। মনে করা হয়েছিল সাকিবের যোগ্য রিপ্লেসমেন্ট হিসেবে প্রথম টেস্টেই মূল একাদশে দেখা যাবে তাকে।

কিন্তু তার জায়গায় খেলানো হলো কোনো টেস্ট না খেলা সানজামুল ইসলামকে। ২৮ বছর বয়সি স্পিনার এখনও পাননি কোনো সাফল্য। ৩৭ ওভার বোলিং করে মেডেন নিয়েছেন মাত্র ২টি। ১২৮ রান দিয়েছেন ৩.৪৫ ইকোনমি রেটে।

রাজ্জাককে উপেক্ষা করা নিয়ে অনেক কথাই হয়েছে গত তিন দিনে। কিন্তু টিম ম্যানেজমেন্টের সঠিক কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

তবে গতকাল দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ বললেন, ‘বিশেষ কোনো কারণ নেই। রাজ্জাকের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে, তবে অনেক দিন সে জাতীয় দলের সেটআপে ছিল না। সানজামুলের প্রতি আমাদের আত্মবিশ্বাস বেশি ছিল। সে সেটআপে ছিল, অনেক দিন ধরে আছে জাতীয় দলের সঙ্গে। রাজ্জাকের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন নেই। আমরা ভেবেছি যে সানজামুল হয়তো এই কন্ডিশনে বেশি দিতে পারবে। এখানে অন্য কোনো কারণ নেই।’

আকস্মিকভাবে রাজ্জাককে শুধু শুধু কেন ডাকা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নে খালেদ মাহমুদ বলেন, পরিকল্পনা ছিল বলেই রাজ্জাককে নেয়া হয়েছে দলে। হঠাৎ করে নিয়ে আসা হয়নি। তবে দল নির্বাচনে যখন আমরা বসেছি, অধিনায়ক ছিল, আমরা চিন্তা করেছি রাজ্জাককে একটু সময় দেয়া দরকার। আরেকটু কাজ করলে হয়তো ওর জন্য সহজ হবে।

যতটুকু শোনা গেছে, ঢাকা টেস্ট দলে থাকবেন না আব্দুর রাজ্জাক। তাকে চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের আগেই ছেড়ে দেওয়া হবে। ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামালের হয়ে খেলতে চলে যাবেন ৩৫ বছর বয়সি এ ক্রিকেটার।

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১১ মে)
স্বাধীন ফিলিস্তিন গঠনে বাংলাদেশসহ ১৪৩ দেশের ভোট
শেষের রোমাঞ্চে ৫ রানে জিতল বাংলাদেশ
অনেক দেশের চেয়ে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ভালো: পররাষ্ট্রমন্ত্রী 
X
Fresh