• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

মেসিকে বার্সা ছাড়তে সাহায্য করবেন রোনালদিনহো!

অনলাইন ডেস্ক
  ১৬ নভেম্বর ২০১৭, ২২:০৪

মেসি-রোনালদিনহোর ঘনিষ্ঠ বন্ধুত্বের কথা জানে না এমন কেউ নেই। বার্সেলোনায় মেসির অভিষেক থেকে শুরু করে টানা পাঁচ বছর একসঙ্গে কাটিয়েছিলেন তারা। মেসিকে আজকের এই অবস্থানের পেছনে তার অবদান অনস্বীকার্য। এবার সেই মেসিকে বার্সা ছাড়াতে সাহায্য করতে চান রোনালদিনহো!

গতে জুনেই লিওনেল মেসি বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করতে সম্মত হয়েছিলেন বলে খবর ছড়ায়। কিন্তু এখনো সেই চুক্তি আলোর মুখ দেখেনি। চুক্তিপত্রে সই করতে মেসির এই গড়িমসি একটা গুঞ্জনই তুলে দিয়েছে। অনেকেই বলাবলি করছেন, মেসি আসলে বার্সেলোনা ছেড়ে পাড়ি জমাতে চাইছেন অন্য কোথাও।

আর্জেন্টাইন সুপার স্টার সত্যিই যদি ন্যু-ক্যাম্প ছাড়তে চান, তাহলে রোনালদিনহোকেও পাশে পাবেন তিনি! ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকমকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার নিজেই বলেন, বার্সেলোনা ছাড়তে চাইলে মেসিকে সাহায্য করবেন তিনি!

ক্যারিয়ারে দীর্ঘ ৫টি বছর বার্সেলোনায় কাটিয়েছেন রোনালদিনহো। ন্যু-ক্যাম্পে থাকতেই দুবার জিতেছেন ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। বার্সার তৎকালীন কোচ গার্দিওলার সঙ্গে বাদানুবাদে জড়িয়ে বার্সেলোনা ছেড়ে যান তিনি। সেই ক্ষোভ থেকে নয়। রোনালদিনহো মেসিকে সাহায্য করতে চান বন্ধুত্বের সম্পর্ক থেকেই।

বার্সেলোনায় দুজনেই কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন। তিনি চলে যাওয়ার পরই বার্সেলোনায় তার ১০ নম্বর জার্সিটা ওঠে মেসির গায়ে। তারকাখ্যাতিতে মেসি তাকে ছাড়িয়ে গেলেও তাদের সম্পর্কটা আগের মতোই আছে।

মেসিকে এখনো আগের মতোই ভালোবাসেন রোনালদিনহো। কামনা করেন, মেসি আরো ভালো খেলুক।

মেসিকে যে বন্ধুত্বের কারণেই সাহায্য করতে চান, তার বড় একটা প্রমাণও আছে। কোচ গার্দিওলার সঙ্গে যাই ঘটুক, ক্লাব বার্সেলোনার সঙ্গে রোনালদিনহোর সম্পর্কটা এখনো অটুট। এখনো নিজেকে বার্সেলোনার ঘরের একজন বলেই মনে করেন তিনি।

বার্সেলোনার কর্তারা এবং সমর্থকরাও ব্রাজিলিয়ান কিংবদন্তিকে নিজেদের একজন বলেই মনে করে। সেই সম্পর্ক থেকেই বার্সেলোনার ‘শান্তির জন্য ফুটবল’ কর্মসূচির শুভেচ্ছা দূত রোনালদিনহো। সুযোগ পেলেই পরামর্শ দেন বার্সেলোনাকে।

অবশ্যই রোনালদিনহো কিছুতেই চান না মেসি বার্সেলোনা ছেড়ে যাক বরং চান মেসি বার্সেলোনাতেই ক্যারিয়ার শেষ করুক। মেসি যদি নিজের মনের টানে অন্য কোথাও যেতে চান, তখন আর না করবেন না। বরং সেক্ষেত্রে সাহায্যই করবেন মেসিকে।

গুঞ্জন আছে বার্সা ছেড়ে মেসি পাড়ি জমাতে চান ম্যানসিটিতে। ইংলিশ ক্লাবটিতে গিয়ে আবার জুটি বাঁধতে চান সাবেক কোচ গার্দিওলার সঙ্গে।

মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন নিয়ে রোনালদিনহো বললেন, এটা বলা আমার জন্য কঠিন। কারণ সে আমার ঘনিষ্ঠ বন্ধু। আর একজন কাছের বন্ধু হিসেবে আমি সবসময় তার সুখই প্রত্যাশা করি।

তিনি বলেন, যদি অন্য ক্লাবে যাওয়ার ভাবনাটা তার হৃদয়ে বাসা বেঁধেই থাকে, বার্সেলোনার একজন শুভেচ্ছাদূত হওয়া সত্ত্বেও আমি তাকে সাহায্য করব। সমর্থন করব। তবে সে বার্সেলোনায় থেকে গেলেই আমি খুশি হব।

মেসির প্রশংসা করে রোনালদিনহো বলেছেন, তবে হ্যাঁ, সে যেখানেই খেলুক, যে ক্লাবেই যাক, সে ঠিকই পার্থক্য গড়ে দেবে।

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনার ম্যাচসহ টিভিতে আজকের খেলা
বার্সেলোনায় থাকছেন জাভি!
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
X
Fresh