• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

মঈনের অনবদ্য সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১১

মঈন আলির অনবদ্য সেঞ্চুরিতে তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১২৪ রানে হারিয়েছে ইংল্যান্ড। এ জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিকরা।

রোববার ব্রিস্টলে মঈনের ৫৩ বলে ১০২ রানের ওপর ভর করে ৯ উইকেটে ৩৬৯ রানের বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড। মাত্র ১২ বলে পরের ৫০ করে ৩ অঙ্কের ঘর স্পর্শ করেন মঈন। ব্যাটসম্যান হিসেবে ৫০ থেকে ১০০ ছুঁতে যা এ ইংলিশ অলরাউন্ডারের বিশ্বরেকর্ড। তার টর্নেডো ইনিংসটি সাজানো ছিল ৮ ছক্কায়।

মঈনের সেঞ্চুরিটি ইংলিশ ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। এর আগে ২০১৫ সালে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে মাত্র ৪৬ বলে সেঞ্চুরি করেন জশ বাটলার।

এ ম্যাচে ২১৭ রানে ৬ উইকেট হারায় ইংল্যান্ড। এতে দলটি ৩০০ করতে পারবে কি না তার শঙ্কা দেখা দেয়। শেষদিকে মঈন ঝড়েই বিশাল সংগ্রহ পায় ইংলিশরা। তার আগে স্বাগতিকদের বড় স্কোরের স্বপ্ন দেখান বেন স্টোকস ও জো রুট। স্টোকস ৮৪ ও রুট খেলেন ৭৩ রানের আশা জাগানিয়া ইনিংস।

অবশ্য পরে দলের বড় স্কোরে ভূমিকা রাখেন ক্রিস ওকস। তিনি মঈন আলির সঙ্গে গড়েন ৭৬ বলে ১১৭ রানে দুরন্ত জুটি। নিজে খেলেন ৩৪ রানে গুরুত্বপূর্ণ ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩ উইকেট নেন কামিন্স। ২ উইকেট দখল করেন হোল্ডার।

পরে ব্যাট করতে নেমে ক্রিস গেইল তাণ্ডবে ভালোই জবাব দিচ্ছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ব্যক্তিগত ৯৪ করে তিনি ফিরে গেলে তাসের ঘরে মতো ভেঙে পড়ে ক্যারিবীয়রা। পরে যা একটু সংগ্রাম করেন অধিনায়ক জেসন হোল্ডার। তিনি করেন ৩৮ রান। শেষ পর্যন্ত সবক’টি উইকেট হারিয়ে ২৪৫ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা।

ইংলিশদের হয়ে ৫ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে একরকম গুঁড়িয়ে দেন পেসার লিয়াম প্লাঙ্কেট। আর ৩ উইকেট নিয়ে তাতে সামিল হন আদিল রশিদ।

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মঈন আলি।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকার পতনে সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে: মঈন
নৌবাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র আল মঈন
পাহাড়কে অশান্ত করা সরকারের নতুন নাটক : মঈন খান
মঈন খানের বাসায় এবার জার্মান ও সুইস রাষ্ট্রদূত
X
Fresh