• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান সেনাবাহিনীতে যোগ দেবেন স্যামুয়েলস!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০১৭, ১৪:৪৬

স্পষ্টবাদী হিসেবে ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান মারলন স্যামুয়েলসের খ্যাতি জগতগোড়া। ফের এর পরিচয় দিলেন তিনি। স্পষ্ট বিবৃতি দিয়ে হলেন সংবাদের শিরোনামও। তবে তার এবারের বিবৃতিটি আগের চেয়ে অতি চমক জাগানিয়া।

৩৬ বছরের ক্রিকেটার বলেছেন, ক্রিকেট ছেড়ে পাকিস্তান সেনাবাহিনীতে যোগ দিতে চান তিনি। মানসিকভাবে এ ওয়েস্ট ইন্ডিয়ান ‘পাকিস্তানি’।

আবেগপ্রবণ ভিডিওতে এ বিবৃতি দেন স্যামুয়েলস। এতে লাহোরে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে কঠোর নিরাপত্তা নিশ্চিতে দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার ভূয়সী প্রশংসা করেন তিনি।

২০০৯ সালে শ্রীলঙ্কা টিমের ওপর সন্ত্রাসী হামলার পর এ প্রথম এতো বড় প্রতিযোগিতামূলক ম্যাচ আয়োজন করলো পাকিস্তান। অবশ্য আগে থেকেই দেশে এবারের পিএসএল ফাইনাল আয়োজনের সিদ্ধান্ত নিয়ে রেখেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে লাহোরে খেলতে বেঁকে বসেন আসরটিতে খেলা বিদেশি খেলোয়াড়রা। দুবাইয়ে খেললেও এখানে পিএসএল ফাইনাল খেলা প্রত্যাহার করেন কেভিন পিটারসেন, টাইমল মিলস ও লুক রাইটের মতো তারকা ক্রিকেটাররা। তবে খেলেছেন স্যামুয়েলস।

এবারের পিএসএলে পেশওয়ার জালমির হয়ে খেলেন মারলন স্যামুয়েলস। ফাইনালে তার দল কোয়েটা গ্লাডিয়েটরসকে হারায় ৫৮ রানে। সব বাধা ও প্রতিকূলতা পেরিয়ে বেশ নির্বিঘ্নেই এ ফাইনাল আয়োজন করে পাকিস্তান। এতে পাওয়া নিরাপত্তায় ভীষণ খুশি ওয়েস্ট ইন্ডিজের স্টাইলিশ ব্যাটসম্যান।

স্যামুয়েলস বলেন, এমন নিরাপত্তার জন্য পাকিস্তান সেনাবাহিনীকে স্যালুট। সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা ছিল। যা সত্যিই মনোমুগ্ধকর।

ভিডিওতে দেয়া তার বিবৃতিটি পোস্ট করে জালমির চেয়ারম্যান জাভেদ আফ্রিদি (বুমবুম শহীদ আফ্রিদির ভাই)।

ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান বলেন, জ্যামাইকায় পাকিস্তানিদের সঙ্গে আমি প্রচুর সময় কাটিয়েছি। তারা সবাই আমার বন্ধু। মানসিকভাবে আমি একজন ‘পাকিস্তানি’। তাই পাকিস্তানে ফাইনাল খেলতে আমি দ্বিধাবোধ করিনি। কারণ জানি, সেখানে আমার কিছু হবে না।

তিনি আরো বলেন, আমি মনেপ্রাণে পাকিস্তানের একজন সেনা হতে চাই। এটি হতে ভীষণ আগ্রহী। মানসিকভাবে দেশটির একজন ‘সেনাও’ আমি। আমার কাঁধে পাকিস্তান সেনাবাহিনীর ব্যাজ পরার জন্য অপেক্ষা করছি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh