• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শ্রমিকরা আইন না বুঝেই কর্মবিরতি করছে: আইনমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ অক্টোবর ২০১৮, ১৪:২৪

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘যারা কর্মবিরতি করছে, তাদের আইন সম্পর্কে ধারণা নেই। শ্রমিকরা আইন না বুঝেই কর্মবিরতি করছে।’

রোববার রাজধানীর বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালে নতুন যোগ দেওয়া বিচারকদের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘সড়ক পরিবহন আইন-২০১৮’এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতির মধ্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, কঠোর কোনও শাস্তির বিধান রেখে সড়ক পরিবহন আইন তৈরি করা হয়নি। তারপরও শ্রমিকরা না বুঝে এই কর্মবিরতি করছে। আমি তাদের কর্মবিরতি প্রত্যাহারের আহ্বান জানাই।

বিভিন্ন জেলায় মামলা প্রসঙ্গে মন্ত্রী বলেন, যে জেলায় মামলা হয় সেই জেলায় বিচারকের মামলার শুনানির অধিকার আছে। সেক্ষেত্রে আইনের কোনও ব্যত্যয় ঘটেনি। প্রয়োজনে মামলাটি ঢাকায় ট্রান্সফার করা যেতে পারে।

প্রসঙ্গত, শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে সারাদেশে ৪৮ ঘণ্টার ধর্মঘট কর্মসূচির ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। রোববার সকাল থেকে শুরু হয়েছে এ কর্মবিরতি।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক
মালয়েশিয়ায় শোষণের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা
ঈদে সরকারি চাকরিজীবীদের সমান ছুটি পাবেন শ্রমিকরা
আন্তর্জাতিক নারী দিবসের ইতিহাস, গুরুত্ব
X
Fresh