• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

ভোটের হাওয়া: হবিগঞ্জ-২

নৌকার টিকিট পেতে মরিয়া একাধিক প্রার্থী, নিরব বিএনপির নেতাকর্মীরা

সায়েদুজ্জামান জাহির, হবিগঞ্জ

  ২১ অক্টোবর ২০১৮, ১৪:১৯

আওয়ামী লীগের শক্ত ঘাটি হিসেবে পরিচিত হবিগঞ্জ-২ আসনেও বইছে নির্বাচনী আমেজ। নৌকার টিকেট পেতে মাঠ চষে বেড়াচ্ছেন একাধিক প্রার্থী। তবে দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষে কাজ করবেন সবাই। অপরদিকে বিএনপি নেতাকর্মীরা কিছুটা নিরব থাকলেও আলোচিত হচ্ছে একক প্রার্থীর নাম।

আজমিরিগঞ্জ ও বানিয়াচং উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-২ আসন। এ আসনে মোট ভোটার প্রায় তিন লাখ ১০ হাজার। হাওড়বেষ্টিত এলাকায় বিগত সময়ে নানা উন্নয়ন কাজ করেছে আওয়ামী লীগ। আগামী নির্বাচন ঘিরে আসনটিতে আওয়ামী লীগের হয়ে লড়তে চান বেশ কয়েকজন প্রার্থী। বর্তমান এমপি আব্দুল মজিদ খানের পাশাপাশি আলোচিত হচ্ছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ময়েজ উদ্দিন আহমেদ, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহফুজা বেগম সাইদা, মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার ও হুমায়ুন কবীর রেজার নাম।

হবিগঞ্জ-২ এর সাংসদ আব্দুল মজিদ খান বলেন, যে বিশ্বাস করে আমাকে এর আগে নমিনেশন দিয়েছিলেন আমি তার বিশ্বাস রাখতে পেরেছি। আমার বিশ্বাস আগামী নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার হবে। তখন আমার এলাকায় লক্ষাধিক ভোটের ব্যবধানে আওয়ামী লীগ জয়ী হবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ময়েজ উদ্দিন আহমেদ বলেন, সবাই দল মত নির্বিশেষে আমার পাশে এসে দাড়াতে প্রস্তুত, যদি আমাকে নমিনেশন দেয়া হয় আমি জয় লাভ করে বেরিয়ে আসতে পারবো।

সহকারী অ্যাটর্নি জেনারেল মাহফুজা বেগম সাইদা বলেন, যদি হবিগঞ্জ-২ আসনে আমাকে মনোনয়ন দেয়া হয়, আমি আমার শ্রম মেধা দিয়ে জনগণের সেবা করব।

আওয়ামী লীগের প্রার্থীরা মাঠে সক্রিয় থাকলেও নিরব রয়েছেন বিএনপি। তবে দলটির একক প্রার্থী হতে পারেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান চৌধুরী জীবন। তার পক্ষে গণসংযোগ করছেন কর্মীরাও। তবে নির্বাচনে যাওয়ার আগে দলীয় চেয়ারপার্সনের মুক্তি চান নেতারা।

উপজেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক ওয়ারিশ উদ্দিন খান বলেন, যদি সঠিক নির্বাচন হয় তাহলে আমাদের হবিগঞ্জ ২ আসনের প্রার্থী ডা. শাখাওয়াত হাসান জীবন বিপুল ভোটে জয় লাভ করবে।

মহাজোটের সিদ্ধান্তের অপেক্ষায় জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে এলাকায় নিয়মিত সভা-সেমিনার ও জনসম্পৃক্ততা বাড়াচ্ছেন সাংবাদিক আফসার আহমেদ রূপক।

সাংবাদিক আফসার আহমেদ রূপক বলেন, আমি মনে করি যে, বাংলাদেশে প্রচলিত রাজনীতির যে ধারা আছে তার বিকল্প একটা ধারা তৈরি হওয়া উচিত, তো আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে এটা শুরু করছি।

তবে সাধারণ ভোটাররা মনে করেন সুষ্ঠু নির্বাচনের পরিবেশ হলে সৎ ও যোগ্য ব্যক্তিকে ভোট দিবেন তারা।

আরও পড়ুন :

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনা : নিহত ৪ জনের দাফন সম্পন্ন
বিএনপির ঘরের রাজনীতিও ঝিমিয়ে পড়েছে: কাদের
গৌরনদীতে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৩
জনগণের ম্যান্ডেট নিয়েই আ.লীগ রাষ্ট্র পরিচালনা করছে: কাদের
X
Fresh