• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভোটের হাওয়া: দিনাজপুর-১

একক প্রার্থীতে আস্থা বিএনপির (ভিডিও)

আনিস হোসেন দুলাল

  ১৫ অক্টোবর ২০১৮, ১৬:৩৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে সরব হচ্ছে দিনাজপুর-১ আসনের মনোনয়ন প্রত্যাশীরা। একক প্রার্থী হিসাবে পরিচিত মুখ মঞ্জুরুল ইসলাম দলীয় নেতৃত্বের হাল ধরার পর পাল্টে গেছে বিএনপির অবস্থা।

অন্যদিকে অবহেলিত এ আসনে এবার ব্যাপক উন্নয়ন হওয়ায় জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ।

দিনাজপুর-১ আসনটিতে এবার মোট ভোটার ৩ লাখ ৪৩ হাজার ১৫৬। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭২ হাজার ৪৯ এবং মহিলা ভোটার ১ লাখ ১৭ হাজার ১০৭। ২০০১ সালে এখানে সংসদ সদস্য নির্বাচিত হন চারদলীয় জোটের প্রার্থী জামায়াত নেতা আব্দুল্লাহ আল কাফী। মেয়াদ শেষের আগেই তার মৃত্যু হলে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোরঞ্জনশীল গোপাল চারদলীয় জোটপ্রার্থী জামায়াতের জেলা আমীর আফতাব উদ্দিন মোল্লাকে পরাজিত করে এমপি নির্বাচিত হন।

পরে এমপি থাকা অবস্থায় আওয়ামী লীগে যোগ দেন এবং ২০০৮ সালে এবং ২০১৪ সালে দলীয় টিকিটে তিনি দু’দফায় সংসদ সদস্য নির্বাচিত হন। এ আসনে হেভিওয়েট অপর দুই প্রার্থী হলেন বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম।

এদিকে, এ আসনে বিগত সময়ে বিএনপির দলীয় অবস্থান দুর্বলের কারণে জোটের কোটায় জামাত প্রার্থী হয়েছে। তবে এবার এলাকায় ক্লিনম্যান হিসাবে পরিচিত বিএনপির মঞ্জুরুল ইসলামকে নিয়ে আশাবাদী দল।

তবে ৩শ’ আসনে প্রার্থী দিলে জাতীয় পার্টি এখানে প্রভাব বিস্তার করতে পারবে বলেও মনে করেন জাতীয় পার্টির নেতাকর্মীরা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
X
Fresh