• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের বোর্ডে রাখার দাবি বিএনপির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩০

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত ৫ চিকিৎসককে মেডিকেল বোর্ডে অন্তর্ভূক্ত করতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শনিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী একথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় তার ব্যক্তিগত চিকিৎসকদের অন্তর্ভুক্ত হওয়ার আশ্বাস দিয়েও স্বরাষ্ট্রমন্ত্রী কথা রাখেননি। ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে চিকিৎসা না করিয়ে সরকারের অনুগত চিকিৎসকদের দিয়ে খালেদার স্বাস্থ্য পরীক্ষা করানোর সিদ্ধান্ত দুরভিসন্ধিমূলক।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার মতো একজন অসুস্থ মানুষের সঙ্গে তামাশা করা হচ্ছে। খালেদা জিয়ার চিকিৎসায় অবহেলা করে সরকার মানবাধিকার লঙ্ঘন করছে। খালেদার কোনও ধরনের ক্ষতি হলে সরকারকে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার বিপুল জনপ্রিয়তায় ঈর্ষা ও বিদ্বেষের বশবর্তী হয়ে অবৈধ সরকারের প্রধামন্ত্রী শেখ হাসিনা তাকে জেলে অন্তরীণ করে রেখেছেন অন্যায়ভাবে। সরকার তাই বিনা চিকিৎসায় দেশনেত্রীকে শোচনীয় দূর্দশায় উপনীত করার লক্ষ্যে কৌশলী চক্রান্ত চালাচ্ছে। বেগম জিয়ার পছন্দ মতো চিকিৎসকদের দিয়ে চিকিৎসা না দিয়ে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় এমন চিকিৎসকদের দিয়ে তার মেডিকেল বোর্ড গঠন করেছে।

অর্থাৎ ক্ষমতাসীনদের অনুগত চিকিৎসকরা বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে প্রথমে শেখ হাসিনাকে রিপোর্ট করবে, তারপরে শেখ হাসিনা যা বলে দিবেন সেই অনুযায়ী চিকিৎসা চলবে।

আরও পড়ুন :

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকা নিতে স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট লাগবে হজযাত্রীদের 
বৃহস্পতিবার দেশে ফিরবেন রাষ্ট্রপতি
দেশে ফিরলেন ওবায়দুল কাদের
শনিবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের
X
Fresh