• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আদালতে যেতে খালেদার অস্বীকৃতি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৮ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১১
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে অস্থায়ী আদালতে আসতে অস্বীকৃতি জানিয়েছেন। এ অবস্থায় প্রধান আসামির অনুপস্থিতিতেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি  মামলার বিচার চলতে পারে কি না, আসামিপক্ষের আইনজীবীদের কাছে জানতে চেয়েছেন বিচারক। এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবীর বক্তব্য শোনার জন্য বৃহস্পতিবার দিন রেখেছেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ মো. আখতারুজ্জামান।
আজ বুধবার রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত অস্থায়ী ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান আদালতে যুক্তি উপস্থাপনের দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়া আদালতে উপস্থিত না হওয়ায় কাস্টোডি ওয়ারেন্ট পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ।
এতে লেখা রয়েছে- খালেদা জিয়া আদালতে আসতে পারবেন না বলে জানিয়েছেন। পরে আদালত মামলাটি পরবর্তী শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ঠিক করেন। 
খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, এই আদালত সংবিধান ও আইনের পরিপন্থী বলে আমরা আদালত স্থানান্তর চেয়ে আবেদন করেছি। খালেদা জিয়া আদালতে উপস্থিত না হওয়ায় আদালত আগামীকাল মামলার পরবর্তী শুনানি নেবেন বলে জানিয়েছেন।
দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল আদালতে বলেছেন, ‘খালেদা জিয়া কারাগারে আছেন। তিনি আদালতে না এলে আইন অনুযায়ী এ মামলার বিচারকাজ চলবে।’
এর আগে গত ৫ সেপ্টেম্বর আদালতে ক্ষোভ প্রকাশ করে খালেদা জিয়া বলেছিলেন, এই আদালত চলতে পারে না। এখানে ন্যায়বিচার নেই। যত ইচ্ছা সাজা দিতে পারেন। তিনি বলেন, আমি অসুস্থ। আমি বারবার আদালতে আসতে পারব না। আর এভাবে বসে থাকলে আমার পা ফুলে যাবে।

আরও পড়ুন  :

এসজে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়